কোরিওস রবার্তো মিশেল, ফার্নান্দো ষষ্ঠ ক্যামেরা ভাস্করকে উত্সর্গীকৃত একটি স্ট্যাম্প উপস্থাপন করেছেন

কোরিওস রবার্তো মিশেল, ফার্নান্দো ষষ্ঠ ক্যামেরা ভাস্করকে উত্সর্গীকৃত একটি স্ট্যাম্প উপস্থাপন করেছেন

কোরিওস ‘ভাস্কর্য’ সিরিজের মধ্যে একটি নতুন সিল উপস্থাপন করেছেন, ভাস্কর রবার্তো মিশেলকে উত্সর্গীকৃত, এটি 1765 সালে দায়িত্বে থাকা মার্বেল ভাস্কর্যযুক্ত সিংহের চিত্রটি পুনরুত্পাদন করে The ভাস্কর্যটি মাদ্রিদের রয়েল প্যালেসের মূল সিঁড়িতে অবস্থিত।

এই আইনে, যা একটি ঘরে উত্সর্গীকৃত একটি ঘরে সংঘটিত হয়েছিল মুদ্রা যাদুঘররয়্যাল কাসা দে লা মনদা ফাউন্ডেশনের পরিচালক, রয়্যাল সংগ্রহের গ্যালারীটির পরিচালক রাফায়েল ফেরিয়া, ভিক্টর ক্যাজিয়াও এবং ফিলেটিলি এবং কোরিওর ইনস্টিটিউশনাল রিলেশনস, নুরিয়া লেরার ডিরেক্টর অংশ নিয়েছেন। Traditional তিহ্যবাহী ম্যাটাসেলাডো ডি অনার শেষে সম্পন্ন হয়েছে।

রবার্তো মিশেল 1720 সালে ল্যাঙ্গুয়েডোকের ভেলির লে পুয়ের ফরাসী শহর লে পুতে জন্মগ্রহণ করেছিলেন। তিনি কর্মশালায় একজন ভাস্কর হিসাবে গঠন করেছিলেন প্যারিস, লিয়ন, মন্টপিলিয়ার এবং টুলাউস। তিনি ১40৪০ সালে মাদ্রিদে পৌঁছেছিলেন এবং শীঘ্রই নতুন রয়্যাল প্যালেসের সজ্জায় সহযোগিতা করতে শুরু করেছিলেন। একই সময়ে, তিনি সান ফার্নান্দোর রয়্যাল একাডেমি অফ ফাইন আর্টস এর সংস্পর্শে এসেছিলেন, এমন একটি প্রতিষ্ঠান যেখানে তিনি 1752 সালে লেফটেন্যান্ট ভাস্কর্যের অবস্থান দখল করবেন, 1763 সালে ভাস্কর্য পরিচালক এবং অবশেষে 1785 সালে সাধারণ পরিচালক।

1757 সালে, রাজা ফার্নান্দো ষষ্ঠ তাকে একটি চেম্বার ভাস্কর নিয়োগ করেছিলেন এবং, 1775 সালে, ইতিমধ্যে কার্লোস তৃতীয় অধীনে, তিনি প্রথম চেম্বার ভাস্কর স্কয়ারটি পেয়েছিলেন, প্রকৃত প্রাসাদগুলির জন্য তৈরি ভাস্কর্যটি নির্দেশ দেওয়ার কাজ দিয়ে।

রাজতন্ত্রের সেবায় তাঁর কাজ ছাড়াও তিনি আদালতের বিভিন্ন স্থানের জন্য এবং এর বাইরে, কাঠ, পাথর বা স্টুকোতে বহু কাজ, ধর্মীয়, রূপক থিম এবং প্রতিকৃতি নিয়ে কাজ করেছিলেন, যা তাঁর অসাধারণ বহুমুখিতা হিসাবে একটি হিসাবে প্রদর্শন করে ভাস্কর, কার্টুনিস্ট হিসাবে একটি দুর্দান্ত উত্পাদনে যোগ দিতে হবে। শিল্পী হিসাবে, তিনি তার প্রযুক্তিগত ঝরঝরে দাঁড়িয়েছিলেন এবং বারোক tradition তিহ্যের সংমিশ্রণে এর কমনীয়তার জন্য ইনসিপিয়েন্ট নিউওক্লাসিকাল নান্দনিকতার সংযোজন এবং তীব্রতার সাথে।

তাঁর ধর্মীয় কাজের ক্যাটালগে, সাধুদের পরিসংখ্যানগুলি নিয়ত সান গ্রেগরিও অস্টিয়ানের নাভারা বেসিলিকাসোরলাদায়, সেই পলফক্স চ্যাপেলের সভাপতিত্বকারী নিষ্কলুষ এল বার্গো ডি ওসমা ক্যাথেড্রাল এবং, আদালতে, সান জোসে চার্চ অফ সান জোসের সম্মুখভাগের জন্য ভার্জেন ডেল কারম্যান, সান মিগুয়েলের পন্টিফিকাল বেসিলিকার বিদেশে আশা ও দাতব্য সংস্থা বা সান জোসে এবং সান ফ্রান্সিসকো ডি বোর্জার জন্য বিদেশে দাতব্য সংস্থা সান্টিয়াগো কমান্ডারসান মার্কোসের চার্চের ভিতরে স্টুকোর অ্যাঞ্জেলস ছাড়াও।

তাঁর অশ্লীল থিম ভাস্কর্যগুলির মধ্যে, সিপুলচারের গেজ গণনাপাম্পলোনার ক্যাথেড্রালের ক্লিস্টারে এবং মাদ্রিদে, রাজকীয় রীতিনীতিগুলির সম্মুখভাগের সজ্জা, পুয়ের্তা দে আলকালি এবং সিংহগুলি যা সমকামী ফাউন্টেনে দেবী সিবিলসের গাড়িটি টানেন।

প্রকৃতিবাদ এবং প্রকাশ

এই প্রাণীগুলি পুনরুত্পাদন করার তাঁর কুখ্যাত ক্ষমতা লেনের অসাধারণ নমুনায়ও স্পষ্ট যে মার্বেলের জন্য ভাস্কর্যযুক্ত মাদ্রিদের রয়্যাল প্যালেসের প্রধান সিঁড়ি। ভাস্কর ফিলিপ ডি কাস্ত্রো দ্বারা খোদাই করা আরও দু’জন, মিশেল অফ সিংহ তাঁর প্রাকৃতিকবাদ এবং প্রকাশের দ্বারা চিহ্নিত।

অন্যান্য কাজের মধ্যে, এই প্রাসাদের জন্য আবদ্ধও সম্মুখের জন্য বেশ কয়েকটি ভাস্কর্য তৈরি করেছিলেন, অভ্যন্তরীণ গ্যালারীটির জন্য ত্রাণ এবং স্টুকোর অসংখ্য ব্যক্তিত্ব রয়্যাল চ্যাপেল এবং সজ্জার জন্য বিল্ডিংয়ের মূল কক্ষগুলির মধ্যে, কার্লোস তৃতীয়ের পুরো দেহের প্রতিকৃতিটির নকশা ছাড়াও রোমান পরিহিত, যা শেষ পর্যন্ত তার ভাই পেড্রোকে ভাস্কর্যযুক্ত করেছিল।

স্টুকোতে এর দুর্দান্ত উত্পাদন থেকে অ্যারঞ্জুয়েজ এবং রয়্যাল প্যালেসের চ্যাপেলটিতে এল পার্দোর রয়্যাল প্যালেসের বেশ কয়েকটি কক্ষে সমান উদাহরণ রয়েছে অবতার রয়্যাল মঠের চার্চেসান ইল্ডেফোনসোর ফার্মের রয়্যাল প্যালেসের কলেজিয়েট চার্চের জন্য দুটি ধন্য জলের ব্যাটারি ডিজাইন করেছিলেন। রবার্তো মিশেল 1786 সালে মাদ্রিদে মারা যান।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus (0 )