![একটি ক্যানারিয়ান কনভেন্ট একটি সামাজিক সন্নিবেশ প্রকল্পের সাথে মিত্র এবং তরুণ অভিবাসীদের কাজ দেয় একটি ক্যানারিয়ান কনভেন্ট একটি সামাজিক সন্নিবেশ প্রকল্পের সাথে মিত্র এবং তরুণ অভিবাসীদের কাজ দেয়](https://krishokbarta.com/wp-content/uploads/2024/12/কৃষকবার্তা.jpg)
একটি ক্যানারিয়ান কনভেন্ট একটি সামাজিক সন্নিবেশ প্রকল্পের সাথে মিত্র এবং তরুণ অভিবাসীদের কাজ দেয়
গ্রান ক্যানারিয়ার টেরোরে একটি কনভেন্ট রয়েছে যে এই বছর একটি শতাব্দী এবং পরিকল্পনাগুলি উদযাপন করে, কমপক্ষে আরও একশো বছরের সামাজিক ন্যায়বিচার। ক্যানারি ডোমিনিকানরা, সচেতন যে বিশ্বের যা প্রয়োজন তা আর কোনও প্রতিষ্ঠান যা তাদের সামাজিক বাস্তবতার পিছনে বাস করে, তাদের সাথে জোট করেছে সমিতি অন্তর্ভুক্ত আর্কিপেলাগোতে আগত অভিবাসীদের কাজ দেওয়ার জন্য সোসিয়ো -ল্যাবর sert োকানো। “কেউ জানে না যে এটি দ্বীপে রয়েছে,” সমিতির টেকসই জায়গার সমন্বয়কারী নিয়েভস রামোস বলেছেন, উঠে যাওয়ার সময় সিঁড়ি থেকে স্বর্গ (স্কালা কোয়েলি), তারা কনভেন্টকে নাম দেয়।
আধ্যাত্মিক পশ্চাদপসরণের জন্য এই স্থানটি ব্যবহার করা স্বাভাবিক কারণ এখানে সময় বিদ্যমান নেই এবং কেবল বাতাস গাছের শাখা এবং সুলেমান, জোন এবং তার সঙ্গীদের শাখাগুলি দিয়ে যে শব্দ করে তা কেবল একটি বাগানে পরিষ্কার করছে কারণ “একটি বাগানে সর্বদা একটি বাগানে কাজ আছে। “যখন জোনকে জিজ্ঞাসা করা হয় যে তিনি কেমন আছেন, তিনি সর্বদা” জেলি হিসাবে দৃ firm ় প্রতিক্রিয়া জানান। ” এটি হবে যে এটি লাতিন আমেরিকার অন্যতম নিষ্ঠুর সহিংসতা থেকে এসেছে, যা মাদক পাচার ছেড়ে গেছে। তাঁর কন্যারা সেখানে আছেন এবং তিনি তাদের জানান যে এই শান্তিপূর্ণ জায়গায় কাজ করা কত সুন্দর, এখন পর্যন্ত কোনও সহিংসতা থেকে। “আমি যখন তাদের ফটোগুলি প্রেরণ করি তখন তারা আমাকে বলে যে এটি সিনেমার মতো জায়গা” ” জোন ডালপালাগুলিতে একটি টিউটোরিয়াল করার সময় কথা বলে যাতে গোলাপগুলি সোজা হয়ে যায় এবং সুলেমান তাকে পর্যবেক্ষণ করে, আজ কিছু মেলানোলিক, কারণ আগামীকাল তিনি সেখানে কাজ চালিয়ে যাওয়ার জন্য বিলবাওয়ের উদ্দেশ্যে রওনা হন। তাঁর উদ্দেশ্য কখনই ক্যানারি দ্বীপপুঞ্জে থাকত না, তবে ইউরোপ তাঁর মতো তরুণদের যে বিপজ্জনক দরজা দেয়, তারা গিনি কনাক্রির মতোই বেরিয়ে এসেছিল।
এগুলি সামাজিক ন্যায়বিচারের স্বপ্ন থেকেই জন্মগ্রহণ করেছে, তবে লুথার কিংয়ের মতো রাজনৈতিক বক্তৃতা থেকে শুরু হয়নি, তবে এটি “লাইফটাইমের” টেরোরের বাসিন্দা নিভস রামোসের কাছে ঘটেছিল, যেখান থেকে তারা ভার্জিনকে দেখতে পছন্দ করে সোনার স্ট্রিপড পাইন, “কেবল আকার”। একদিন তিনি ওসোরিও ফার্মকে কনভেন্ট থেকে পৃথক করে এমন পথ ধরে হাঁটছিলেন এবং যদিও তিনি তাঁর জীবনে হাজার বার তাকে দেখেছিলেন তাঁর কাছে একটি পরিকল্পনা ঘটেছিল: এটি বিশ্বের অন্যান্য অংশের জন্য খুলুন এবং একটি উদাহরণ দিন।
“তারপরে, আমি মাদ্রিদের জেনারেল সুপিরিয়র সম্পর্কে কথা বলতে গিয়েছিলাম, নিভেস বেজ,” রামোস বলেছেন। “তিনি বিশ্বব্যাপী মণ্ডলীর জন্য দায়বদ্ধ ছিলেন, কারণ মণ্ডলীর চিলি, ভেনিজুয়েলা, কলম্বিয়া, বলিভিয়া, ক্যামেরুন এবং এখানে ক্যানারি দ্বীপপুঞ্জে বাড়ি রয়েছে এবং আমি যখন তাকে এই প্রকল্পটি বলেছিলাম, তখন তিনি টেরার কনভেন্টে বাস করতে এসেছিলেন, তখন তিনি টেরার কনভেন্টে বাস করতে এসেছিলেন এটি এগিয়ে যাওয়ার জন্য তার আদেশের পরে। ”
প্রকল্পটি সামাজিক ইক্যুইটি, নারীবাদ, অর্থনৈতিক ন্যায়বিচার এবং সময়ের সাথে স্থায়ীত্বের দৃষ্টিভঙ্গির মতো ধারণাগুলি দ্বারা অতিক্রম করা হয়েছে। এই শব্দটি জানতে চেয়েছিল যে এটি কীভাবে এই ধারণার সম্ভবত রক্ষণশীল পোস্টুলেটগুলির সাথে এই সমস্ত শিকার করেছিল যা সাধারণত একটি কনভেন্ট কী। “মণ্ডলীর প্রতিষ্ঠাতা, মা পিলার বলেছিলেন যে মহিলারা সামাজিক পরিবর্তন আসবেন। এতে আমরাও একমত। এজন্য আমি বিশ্বাস করি যে একটি মৌলিক উপাদান রয়েছে, যা একটি সমান প্ল্যাটফর্ম হিসাবে নারীবাদ। আমি সবসময় বলি যে এমন কিছু লোক আছেন যারা মার্কসবাদ থেকে নারীবাদে এসেছেন এবং অন্যরা যারা সুসমাচার থেকে নারীবাদে আসে। ”
স্পষ্টতই মহিলাদের অক্ষটি এই শতবর্ষে কাজ করতে চায় এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় হবে। “এখানে উভয় মহিলা, আমরা লাতিন আমেরিকা এবং ডেমোক্র্যাটিক প্রজাতন্ত্রের কঙ্গোতে যে প্রকল্পগুলি করছি তা হিসাবে” যেখানে এখন একটি পশুপাল যুদ্ধ রয়েছে যা কেউ কথা বলে না। ”
নিভেস রামোস বোঝায় যে ভণ্ডামি যেখানে অভিবাসীদের আগমন থেকে আশঙ্কা করার সময় পশ্চিমারা উদ্বেগ প্রকাশ করে, যারা তাদের মাতৃভাষা বলতে বা তাদের মায়ের সাথে কথা বলে এমন লোকদের সাথে এবং সমর্থিত নাবালিকাদের সহ, তবে তারা প্রাকৃতিক সম্পদকে লুণ্ঠন করে চলেছে যা রয়েছে তৃতীয় বিশ্বকে কল করতে আগ্রহী। “ব্যক্তিরা যতদূর বাস্তুচ্যুত হয়েছিল, এমন একটি যুদ্ধ থেকে পালিয়ে গেছে যে, খনিজ এবং কল্টানকে ঘিরে সমস্ত আগ্রহ রয়েছে, যা বলা হয় না, কারণ আপনি যদি কথা বলেন তবে এটি জানা যায় যে আফ্রিকাতে কী ঘটছে, আমরা কেউ চাই না কারণ আমরা কেউ চাই না কারণ কম্পিউটার পরিবর্তন করা, মোবাইল ফোন পরিবর্তন করা বা লোকেরা কীভাবে চাকরিটি সরিয়ে নিতে আসে, যখন আমরা তাদের খনিজ এবং প্রাকৃতিক সম্পদ ব্যবহার করি তখন এটি খুব লজ্জাজনক হবে। ”
রামোস জানেন না যে একশো বছরে তিনি কনভেন্টের 200 বছর (হাসি) উদযাপন করবেন, “তবে আমরা যা লক্ষ্য করি তা হ’ল এটি স্থায়ীত্বের একটি প্রকল্প এবং এটি বজায় রাখার এই সমস্ত মানদণ্ড রয়েছে। সম্ভবত, প্রতিষ্ঠাতা, মা পিলার, টাইমস পরিবর্তনের ক্ষেত্রে যেমন ঘটেছিল। “সময় কীভাবে পরিবর্তিত হয় তার উপর নির্ভর করে আমাদের সেই নতুন বাস্তবতাটি সামঞ্জস্য করতে হবে,” তিনি খুব পাকা এবং সন্দেহের গাছ হিসাবে বাক্যগুলি ঠিক যে তিনি ঠিক বলেছিলেন যে এই কনভেন্টের এই পদক্ষেপের প্রতিটি পদক্ষেপ একটি ধর্মীয় দৃষ্টিকোণ থেকে কিছুটা কাছাকাছি। ‘স্বর্গ থেকে’।