CCCC একটি প্রদর্শনীতে ভ্যালেন্সিয়ান বিমূর্ত শিল্পকে প্রমাণ করে যা 42 শিল্পীকে একত্রিত করে
সে কেন্দ্র এর কারমেন সমসাময়িক সংস্কৃতির (CCCC) দাবি করে “সীমা ছাড়া চিত্রকলা” বিমূর্ত শিল্পভ্যালেন্সিয়ান 42 জন প্লাস্টিক শিল্পীর কাজের মাধ্যমে যারা ভ্যালেন্সিয়ান সম্প্রদায়ের পাঁচ দশক ধরে অভিব্যক্তির এই ফর্ম এবং এর বিবর্তনকে প্রতিফলিত করে।
দ প্রকাশ ‘ডিকনস্ট্রাকটিং অ্যাবস্ট্রাকশন। ভ্যালেন্সিয়ান পেইন্টিং (1970-2024)’ – যা 18 ডিসেম্বর থেকে 30 মার্চ পর্যন্ত পরিদর্শন করা যেতে পারে – এই মঙ্গলবার সেন্টার ডেল কারমেতে উপস্থাপন করা হয়েছিল এবং কনসোর্সি দে মিউজিয়াস দে লা কমিউনিটাট ভ্যালেন্সিয়ানা (সিএমসিভি) এর ম্যানেজার উপস্থিত ছিলেন। নিকোলাস বুগেদা; আঞ্চলিক সংস্কৃতি সম্পাদক, পিলার তেবারএবং শিল্প ইতিহাস এবং কিউরেটর ডাক্তার ফেলিসা মার্টিনেজ.
কিউরেটর দ্বারা ব্যাখ্যা করা হয়েছে, প্রদর্শনীটি চারটি ব্লকে বিভক্ত: “ভঙ্গিপূর্ণ, জ্যামিতিক, কাব্যিক এবং প্রযুক্তিগত” এবং এটি একটি “কালানুক্রমিকতাই যাত্রা শুরু হয় “আরও ক্লাসিক” বিমূর্ত শিল্পের সূচনা দিয়ে, ফটোগ্রাফির মতো অন্যান্য ভাষার অন্তর্ভুক্তির মধ্য দিয়ে, ড্রোন বা কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে ডিজিটালভাবে তৈরি নতুন প্রযুক্তি, বিমূর্ত শিল্পের সংযোজনে পৌঁছানো পর্যন্ত।
এইভাবে, তিনি হাইলাইট করেছিলেন যে তিনি “এই বিশালতার একটি প্রদর্শনী হতে পারে এমন অসংখ্য পন্থাগুলির মধ্যে একটি” থেকে শুরু করেছিলেন এবং তা করতে তিনি ছিলেন 42 জন শিল্পী এর সাথে সংযুক্ত ভ্যালেন্সিয়ান সম্প্রদায়.
এই অর্থে, তিনি উল্লেখ করেছেন যে প্রদর্শনীর উদ্দেশ্য “ভ্যালেন্সিয়ান নিষ্কাশনের শৈল্পিক ঘটনাটির সম্পূর্ণ, সঠিক বা সম্পূর্ণ ফোকাস” দেওয়া নয়: “প্রথম, কারণ এটি বস্তুগতভাবে অসম্ভব হবে। এবং দ্বিতীয়ত, কারণ আমরা একটি খুব সুনির্দিষ্ট ধারণা রক্ষা করতে চাই: আমরা এমন একটি ঘটনার পর্যালোচনার জন্য আকাঙ্ক্ষা করি যা শুধুমাত্র আমাদের প্লাস্টিক শিল্পের বিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে একটি বিনির্মাণমূলক দৃষ্টিকোণ, “তিনি উল্লেখ করেছেন।
মার্টিনেজ ইঙ্গিত দিয়েছেন যে প্রদর্শনী অবশ্যই “দর্শকের জন্য উপভোগের জায়গা হয়ে উঠবে, তবে প্রতিফলনপেশাদার শিল্পীদের জন্য তুলনা এবং প্রাসঙ্গিককরণ” কারণ, তিনি যেমন বলেছিলেন, “এটি নিজেই একটি সৃজনশীল সত্য হয়ে উঠতে পারে।”
গতানুগতিক শৈলীর সাথে “ব্রেক”
বিশেষজ্ঞ জোর দিয়েছেন যে এটি প্রায় 42 ভিন্ন মতামত, 42 ব্যক্তিত্ব একটি উদ্দেশ্য দ্বারা ঐক্যবদ্ধ, ঐতিহ্যগত বিমূর্ত পেইন্টিং ভাঙ্গা,” তিনি বলেন।
এই লাইনগুলি বরাবর, তিনি আশ্বস্ত করেছেন যে যা এই শিল্পীদের দলকে একত্রিত করে তা হল “তদন্ত করার ইচ্ছা এবং নতুন সন্ধানের উদ্দেশ্য শৈল্পিক পথ» “আমরা দেখাতে চাই যে সচিত্র বিমূর্ততা মারা যায়নি, বিপরীতে, এটি পুনরুত্থিত হয়েছে, বিনির্মাণ যা এটির অগ্রগতির অনুমতি দিয়েছে,” বিশেষজ্ঞ রক্ষা করেছেন।
এবং তিনি জোর দিয়েছিলেন যে প্রদর্শনীটি আমাদের চিন্তা করার অনুমতি দেবে “কীভাবে একবিংশ শতাব্দীর বিমূর্ততা এমন একটি প্রক্রিয়ার মধ্যে রয়েছে যেখানে ঐতিহ্যগত এবং অ-শৈল্পিক শৈল্পিক শাখাগুলি চিত্রকলা, লেখা, স্থাপত্যের বাইরেও এমন কাজগুলি তৈরি করার জন্য সংকরিত করে। প্রথাগত সীমা “আমরা দেখতে পাব কিভাবে দর্শকদেরও থিয়েটারের কাজের অংশ হতে পারব।”
এইভাবে, ‘ডিকনস্ট্রাকশন অ্যাবস্ট্রাকশন। ভ্যালেন্সিয়ান পেইন্টিং (1970-2024)’ এর সর্বশ্রেষ্ঠ প্রতিনিধিদের একত্রিত করে avant-garde আন্দোলন যেমন José María Yturralde, José Sanleon, Jordi Teixidor, Uiso Alemany, Soledad Sevilla, Manolo Rey, Luis Moscardó বা Aurora Valero.
পাশাপাশি আলবার্তো আডসুয়ারা, এলেনা আগুইলেরা, রোসানা আন্তোলি, টোনো ব্যারেইরো, সার্জিও বারেরা, প্যাকো ক্যাপাররোস, ভিসেন্ট কার্ডা, হোসে লুইস ক্রেমেডস, টনি কুকালা, ইনমা ফেমেনিয়া, রবার্ট ফেরার ওয়াই মার্টোরেল, ক্রিস্টিনা ঘেত্তি, রিকার্ডো মারতোরেল এবং রিকার্ডো এর কাজ জোসে ফ্রেম।
এছাড়াও ফেরান গিসবার্ট কার্বনেল, মারুসেলা গ্র্যানেল, গুয়েরেরো এবং ফেরার, অলিভার জনসন, সিলভিয়া লারিন, সোলিমান লোপেজ, মোয়েসেস মানাস, অ্যালেক্স মার্কো, মারিয়া ডোলোরেস মুলা, নিকো মুনুয়েরা, জুয়ান কার্লোস নাদাল, মার্টিন নোগুয়েরল, মারিও ওমেন, মারিও ওমেন , জিমো রিয়াল, আম্পারো তোরমো, রুবেন তোর্তোসা, কেকে ভিলাবেলদা এবং নেলো ভিনুসা।
“এক ডজন” ক্ষতি দ্বারা প্রভাবিত
নিকোলাস বুগেদা উল্লেখ করেছেন যে এটি “সবচেয়ে জটিল” প্রদর্শনীর মধ্যে একটি যা সেন্টার ডেল কারমের মধ্য দিয়ে গেছে কারণ এটি “এক ডজন” শিল্পীকে একত্রিত করেছে যারা “বিধ্বংসী” ভোগ করেছে। প্রবাহ অক্টোবর 29 তাদের পড়াশুনা. “কাদা তাদের গুদামগুলিকে প্লাবিত করেছে এবং কিছু ক্ষেত্রে, বহু বছর ধরে কাজটি নষ্ট করে দিয়েছে,” তিনি উল্লেখ করেছেন৷
CCCC দ্বারা ব্যাখ্যা করা হয়েছে, এই তিনজন শিল্পী, নেলো ভিনুসা, জুয়ান কার্লোস নাদাল এবং রুবেন টর্টোসা, সেন্টার ডেল কারমে তাদের কাজের প্রযোজনা করেছেন।
তার অংশের জন্য, আঞ্চলিক সচিব প্রদর্শনী পরিচালনার ক্ষেত্রে কিউরেটরের ভূমিকা তুলে ধরেছেন এবং উল্লেখ করেছেন যে “এটি একটি অনন্য উপলক্ষ যাতে সমস্ত ভ্যালেন্সিয়ানরা আবিষ্কার করতে পারে কিভাবে এই শৈল্পিক আন্দোলন 70 এর দশক থেকে বর্তমান দিন পর্যন্ত বিকশিত হয়েছে।