স্প্যানিশ অভিনেত্রী কার্লা সোফিয়া গ্যাসকেন এটি এই শুক্রবার প্যারিসে, কেসার অ্যাওয়ার্ডের 50 তম সংস্করণের রেড কার্পেটে পুনরায় উপস্থিত হয়েছে, যদিও মিডিয়াতে বিবৃতি না দিয়ে এবং বাকি দল থেকে পৃথক করা হয়েছে এমিলিয়া পেরেজ।
গাস্কান, ৫২ এবং সেরা অভিনেত্রীর জন্য সিজার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত, একটি দীর্ঘ কালো পোশাক এবং গুরুতর মুখের সাথে অলিম্পিয়া থিয়েটারে গিয়েছিলেন। সাংবাদিকদের কাছে যাওয়ার অনুরোধের জন্য, স্পেনীয়রা রেড কার্পেটের মাধ্যমে তার ক্ষণস্থায়ী উত্তরণে চুম্বন প্রেরণের অঙ্গভঙ্গি করে প্রতিক্রিয়া জানিয়েছিল।
পরিচালকের কয়েক মিনিট আগে এমিলিয়া পেরেজফরাসি জ্যাক অডিয়ার্ড। স্প্যানিশ প্রেসের কাছে জিজ্ঞাসা করা হলে তিনি তাঁর চলচ্চিত্রের নায়ক, চলচ্চিত্র নির্মাতা, যিনি সেরা পরিচালক শিরোনামের জন্য আজ রাতে প্রতিযোগিতা করে দেখে খুশি হন, তিনি জবাব দিয়েছিলেন: “হ্যাঁ, অবশ্যই।”
তিনি বলেছিলেন, “আমি অবশ্যই এটি অনেক আগে দেখিনি,” এবং যে বিতর্কগুলি ছবিটি গুটিয়ে রেখেছেন তাদের সম্পর্কে তিনি বিবেচনা করেছিলেন যে সিনেমাটি “বিতর্ক তৈরি করে” কারণ তিনি বেঁচে আছেন।
তিনি আশ্বাসও দিয়েছিলেন যে তাঁর কোনও “সন্দেহ” নেই যে অস্কারের পক্ষে এখনও সবকিছু সম্ভব, যা এই রবিবার লস অ্যাঞ্জেলেসে পৌঁছে দেওয়া হবে।
এবং স্প্যানিশ সম্পর্কে তার নিজস্ব বিতর্ক সম্পর্কে, যা এর ভাষা এমিলিয়া পেরেজতাঁর কাছে প্রশংসার কথা মনে করার কথা ছিল যে এটি নয়টি (স্পেনীয় রিপাবলিকান সংস্থা যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্যারিসের মুক্তির নেতৃত্ব দিয়েছিল) এবং কবি রাফায়েল আলবার্তির মতো ব্যক্তিত্বের ভাষা।
তারকাদের শেষ এমিলিয়া পেরেজ আজ রাতের অ্যাপয়েন্টমেন্টে পৌঁছানোর সময় এটি জো সালদানা, সেরা অভিনেত্রীর কার্লা সোফিয়া গ্যাসকেন আল কেসারের পাশে মনোনীত, মার্জিত কালো এবং হাসিখুশি পোশাক পরেও।
এই গালাটি সমস্ত ধরণের সম্প্রদায়ের প্রতি বিশেষত জেনোফোবিক এবং বর্ণবাদী সম্পর্কে ঘৃণ্য ভাষার সাথে পুরানো টুইটগুলির আলোকে প্রস্থান করার ফলে সৃষ্ট হতাশার পরে গ্যাসকনের (অ্যালকোবেন্ডাস, মাদ্রিদ, 1972) এর একটি পাবলিক আইনে প্রথম উপস্থিতি।
এর পরে, দোভাষী এই বার্তাগুলি ক্ষমা চাইতে এবং ব্যাখ্যা করার চেষ্টা করেছিলেন, তবে গুরুতর চিত্র সঙ্কটের আগে চলচ্চিত্রটির ফিল্মটি তার সমর্থন প্রত্যাহার করে নিয়েছিল।
তিনি, যিনি প্রথম মহিলা হিসাবে অস্কারের জন্য সেরা অভিনেত্রী হিসাবে মনোনীত হয়ে ইতিহাস তৈরি করেছিলেন, তিনি এই ঘোষণা দিয়ে শেষ করেছিলেন যে তিনি প্রথম পাবলিক লাইন ছেড়ে চলে গিয়েছিলেন যাতে চলচ্চিত্রটির খ্যাতি আরও ক্ষতি না করে এবং কাজটি নিজের পক্ষে কথা বলতে দেয়।
সবচেয়ে উষ্ণ জলের সাথে এবং গ্যাসকনকে “বাতিল” করা হয়েছিল এমন জোরালোতা সম্পর্কে দ্বিতীয় বিতর্ককেও মধ্যস্থতা করে, মার্কিন মিডিয়া এই সপ্তাহের শুরুতে প্রত্যাশিত ছিল যে মাদ্রিদ অবশেষে অস্কার এবং সিজার এবং সিজারে যাবে।
“আমি কীভাবে অনুভব করছি তা নিশ্চিত নই, তবে আমি ফিরে এসে কৃতজ্ঞ,” অভিনেত্রী হলিউড রিপোর্টারকে বলেছেন, যদিও এর পরে তিনি বা ফিল্ম দলটি আনুষ্ঠানিকভাবে প্যারিস বা লস অ্যাঞ্জেলেসে পুরষ্কার মরসুমের এই অ্যাপয়েন্টমেন্টের জন্য তার উপস্থিতি নিশ্চিত করেননি।
এর বিভাগে, গ্যাসকেন তার কাস্ট পার্টনার জো সালদেনা এবং ফরাসি অ্যাডলে এক্সার্কোপল্লোস (‘এল’আমুর ওফ’), হাফসিয়া হার্জি (‘বার্গো’) এবং হালেন ভিনসেন্ট (‘কোয়ান্ড ভিয়েন্ট এল’আম অটোমনে’) এর সাথে প্রতিযোগিতা করবেন।
সেরা চলচ্চিত্রের শিরোনাম ‘দ্য কাউন্ট অফ মন্টেক্রিস্টো’, যা পুরষ্কারের জন্য মোট 14 টি বিকল্প সহ আজ রাতে সর্বাধিক মনোনীত চলচ্চিত্র, ধোঁয়াটে, করুণা, ল’হিস্টোয়ার ডি সোলিমেন এবং এমিলিয়া পেরেজযা মোট 12 টি স্ট্যাচুয়েটের জন্য বেছে নেয়।