গ্যালিসিয়া জাদুঘর, সিনেমা এবং মঞ্চের মধ্যে অবসর নিঃশ্বাস নিয়েছিল
আপনাকে কোথাও শুরু করতে হবে, এবং 2024 এর ধ্রুবকগুলির মধ্যে একটি ছিল একটি খুব বিস্তৃত সংগীত অফার। জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত কনসার্টগুলি ছাড়াও, উত্সব-চালিত মেলোম্যানিয়ার সপ্তাহগুলি গ্রীষ্মে, গড় অনুরাগীদের কেনাকাটার তালিকায় ক্রমবর্ধমান পুনরাবৃত্তির ঘটনাগুলির দ্বারা সভাপতিত্ব করা হয়েছিল। এটি রক, ইন্ডি, মেটাল বা পপ হোক না কেন, যারা এটি সন্ধান করার সিদ্ধান্ত নিয়েছে তাদের জন্য বৈচিত্র্য ছিল। সান্তিয়াগো ও সন ডো ক্যামিনো—গ্রিন ডে, থার্টি সেকেন্ডস টু মার্স, জে বালভিন—এবং ভিভেইরো দ্য রিসারেকশন ফেস্ট—মেগাডেথ, অ্যালিস কুপার, দ্য অফসপ্রিং—-এ ফিরিয়ে এনেছিলেন এমন বড় নামদের ব্যাটারি। অথবা স্প্যানিশ ভাষায় যে দৃশ্যটি পোর্টআমেরিকা ক্যালডাস-ভেতুস্তা মোরলা, আইতানা, জুয়ানেস-এ একত্রিত করেছিল। এটি একটি গলে যাওয়া পাত্র যা মাত্র কয়েক বছরেই বিস্তৃত হয়ে উঠেছে, উপস্থিতি এবং প্রস্তাবের পরিসরে, এমন বিন্দুতে যেখানে একটি নির্বাচনকে উদ্ধৃত করা কঠিন।
লা কোরুনা আবার আটলান্টিক প্রাইড, মরিনা এবং রেকর্ডার সাথে ধ্বনিত হল। Sarria তৃতীয়বারের জন্য Ribela প্রেম প্রকৃতি উদযাপন; সিলেদা, তার তৃতীয় মুরালোন ডো সন; এবং ভিগো, পঞ্চমবারের জন্য, দ্য ওয়াইল্ড, ফরেস্ট পার্কের হৃদয়ে। তাদের মধ্যে ছিটানো ছিল অন্যান্য কৌতূহলী বাজি, যেমন সিনসাল SON এস্ট্রেলা গ্যালিসিয়া, যেটি সান সিমন দ্বীপে অবতরণ না করা পর্যন্ত তার পোস্টার জনসাধারণের কাছে প্রকাশ না করে নিজেকে পুনরাবৃত্তি করেছিল। গ্যালিসিয়ান দৃশ্যের গুণ হল আপনি যেদিকেই তাকান না কেন আপনি অন্তত একটি বাদ্যযন্ত্রের প্রস্তাব খুঁজে পেতে পারেন। মিলারক, আমেসে; আর্মাডিনা, কমবারোতে; আর্বো রক, আরবো – রিডানড্যান্সি ক্ষমা করুন – আরও অনেকের মধ্যে ছিলেন যারা পর্যায়গুলির এই নেটওয়ার্ককে পুনরুজ্জীবিত করতে অবদান রেখেছিলেন৷ বিনামূল্যে থাকা সত্ত্বেও কিছু জাতীয়-শ্রেণির অতিথিদের সাথে, যেমন সার্ফিং দ্য লেরেজ এবং এর হেডলাইনার, মাদ্রিদের নেনা ডাকোন্টে।
কাছাকাছি দিগন্তে
এখন 2025 সালে কী হবে তার জন্য প্রত্যাশা তৈরি হচ্ছে, এবং বেশিরভাগ উত্সব ইতিমধ্যে ঘোষণা করেছে যে তারা তাদের পরবর্তী সংস্করণ উদযাপন করবে – এমনকি কিছু নামও। তবে ফ্রন্টগুলি উত্সবের পরিবেশের ভিতরে এবং বাইরে খুলবে: নভেম্বরের শেষে গ্যালিসিয়ান সিম্ফনি অর্কেস্ট্রা (ওএসজি) এর বর্তমান ব্যবস্থাপক আন্দ্রেস লাকাসার প্রস্থানের খবর ছিল, যা মার্চ মাসে কার্যকর হবে। এবং, এটির সাথে, প্রশিক্ষণের জন্য একটি নতুন অধ্যায়ের উদ্বোধন; উপযুক্ত, সম্ভবত, কিছু অমীমাংসিত সমস্যা মোকাবেলার জন্য, যদি উচ্চাকাঙ্ক্ষা এটির সাথে থাকে। প্রয়োজনীয় বাহ্যিক স্পনসরশিপের চাষ থেকে শুরু করে এর কাঠামোর একটি সম্ভাব্য সংস্কার, এর সাথে একটি নতুন ব্যবস্থাপকের প্রবর্তন – বা একটি অস্থায়ী সমতুল্য – এখনও ঘোষণা করা হয়নি। দলটিকে অধ্যয়ন করতে হবে কীভাবে এক বছর পরে পরিবর্তনের বাতাসের আবহাওয়া করা যায় যেখানে মৌসুম শেষ হওয়ার আগে হাতে নগদ কম পড়েছিল। পরবর্তীদের যে সাফল্য থাকতে পারে তা গ্যালিসিয়ার ধ্রুপদী এবং অপারেটিক বাদ্যযন্ত্রের অফারটির ভিত্তিপ্রস্তর একটি সজ্জার দিক নির্ধারণ করবে।
শ্রুতিমধুর মাধ্যমে শুধু উপভোগই প্রবেশ করেনি— সিনেমাটোগ্রাফিক বিভাগেও পিছিয়ে ছিল না বছরটি। স্ক্রীনিংয়ের একটি বিশাল পোর্টফোলিও কভার করা ছাড়াও, মুখের মধ্যে কিছু সেরা স্বাদ দুটি সুপ্রতিষ্ঠিত ইভেন্টের দ্বারা বাকি ছিল: গ্যালিশিয়ার রাজধানী সিনেউরোপাতে, ডকুমেন্টারির ওয়ার্ল্ড প্রিমিয়ার সহ 130টি শিরোনাম এর লাইন-আপে 7291′, মহামারী চলাকালীন মাদ্রিদে নার্সিং হোমগুলির পরিচালনার একটি পর্যালোচনা; এবং, ও পোরিনোতে, ফেস্টিভাল ডি ক্যান, যা দুই দিনের জন্য পন্টেভেদ্রা প্যারিশের শস্যভাণ্ডার এবং আস্তাবলগুলিকে আশেপাশের সিনেমায় রূপান্তরিত করেছিল এবং এর পরম প্রিমিয়ারের ডোজও এনেছিল (‘ভেক্সোট’, ‘এ মিরাদা ডেলাস’)।
খুব প্রথম থেকেই গ্যালিসিয়া ব্র্যান্ডের সাথে বিভিন্ন ধরণের চলচ্চিত্র ছিল। ইতিমধ্যে মার্চে, সান্তিয়াগোতে মোস্ট্রা ডি সিনেমা এটনোগ্রাফিকোর সৌজন্যে; এবং, এপ্রিল মাসে, Tui প্লে-ডক ডকুমেন্টারি প্রতিযোগিতার আয়োজন করে। সেপ্টেম্বরের প্রধান চরিত্র ছিল বুইউ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং গ্যালিসিয়ান ফ্রিকি ফিল্ম ফেস্টিভ্যাল, ভিগোতে; যারা অক্টোবরে, কার্টোকিরকুইটো, গ্যালিশিয়ার রাজধানীতে; এবং Intersección, La Coruña তে। নোভোস সিনেমাস, ডিসেম্বরে, ভিগো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের সাথে পন্টেভেড্রার বছরের প্রোগ্রামিং বন্ধ করে দেয়।
2024 ছিল TVG-এর নিজস্ব স্ট্রিমিং প্ল্যাটফর্ম, AGalega-এর শুরুর বছর, যেটি 1,400 টিরও বেশি সামগ্রী নিয়ে চালু হয়েছিল। যদিও, যখন অনলাইন ফরম্যাটে প্রিমিয়ারের কথা আসে, গ্রীষ্মকালটি গ্যালিসিয়ায় চিত্রায়িত সিরিজ ‘ক্লেনস’-এর ভাল অভ্যর্থনা এবং এর অন্যতম নায়ক তামার নোভাস থেকে শুরু করে গ্যালিসিয়ান অভিনেতাদের একটি বিশাল উপস্থিতি দ্বারা চিহ্নিত করা হয়েছিল। যতদূর বড় পর্দা সম্পর্কিত, ওরেন্সের রদ্রিগো কর্টেস (‘কবর’, ‘লাভ ইন ইটস প্লেস’) বছরের শেষের দিকে ‘এসকেপ’-এর উন্মত্ত গল্প এবং তার “বিভ্রম” এর প্রতিকৃতি দিয়ে জনসাধারণকে অবাক করে দিয়েছিলেন। চরিত্র যে মারিও কাসাস মূর্ত।
সরবরাহ বৃদ্ধি
স্কোর থেকে স্ক্রিপ্ট পর্যন্ত; এবং সেখান থেকে ফ্রেম এবং পাদদেশে। চারটি প্রদেশে প্লাস্টিক শিল্পের যথেষ্ট উপস্থিতি ছিল। পুরো প্রদর্শনীর অফারগুলির মধ্যে, সঙ্গীত এবং সিনেমার মতো, প্রশস্ততা লাভ করে, সান্তিয়াগোর সিদাদে দা কালচারাতে গাইস মিউজিয়ামটি আলাদা ছিল, যা তার বার্ষিক চক্রে তিনটি উচ্চাভিলাষী প্রস্তাবকে আকৃষ্ট করেছিল যা জেরুজালেমের তীর্থস্থানগুলির ধন প্রদর্শন করেছিল, বিশ্বজুড়ে ট্যাটু সংস্কৃতি এবং ভাইকিং সমাজের দৈনন্দিন জীবন। পরেরটি, একটি ক্রিসমাস গ্রামের ইনস্টলেশন দ্বারা বছরের শেষ এই সময়ে অনুষঙ্গী; হ্যাঁ, এটি খ্রিস্টান ছুটির পুনঃনির্মাণ করে না, বরং পৌত্তলিক ইউল, যা শীতকালীন অয়ন উদযাপন করে এবং বিভিন্ন বিষয়ভিত্তিক কার্যকলাপ এবং কর্মশালা যোগ করে।
আর একটি ভাল ভাণ্ডার Abanca দ্বারা উপস্থাপিত হয়েছিল, তার সামাজিক কাজের মাধ্যমে, এটি সম্প্রদায়ের বিভিন্ন অবস্থানের মাধ্যমে ঘোরানো। হুমকির সম্মুখীন প্রাণীর প্রতিকৃতির একটি সংগ্রহ, কাস্তেলাওর আঁকা এবং খোদাইয়ের আরেকটি প্রতিকৃতি, পপ শিল্পের ইতিহাসের মাধ্যমে একটি যাত্রা। এমনকি দানব পেইন্টিংগুলির একটি পদ্ধতি যা হেলবয় কমিকের বিশ্বের সাথে ফ্রান্সিসকো গোয়ার কাজকে একত্রিত করেছে। ‘সিডাডেস নো টেম্পো’ সার্কিটটি চালু করা হয়েছিল, একটি প্রস্তাবের সাথে যা অতীতকে গ্যালিসিয়ান শহরগুলির বর্তমানের সাথে যুক্ত করেছিল। এবং বিশেষ করে উদ্ভাবনী ছিল ‘সিমল্টানিয়া’-এর ক্ষেত্রে, যা দর্শককে সাতটি শহরে এর বিভিন্ন প্রদর্শনী পরিদর্শন করে ভ্রমণের উপাদান হতে আমন্ত্রণ জানিয়েছিল। এই বছর Afundación যে প্রস্তাবগুলি নিয়ে এসেছিল তার মধ্যে কিছু – কিন্তু সব নয় -।
অন্যান্য নতুনত্বের মধ্যে, লা করোনার ব্যাটারি পিয়ারে মার্টা ওর্তেগা পেরেজ ফাউন্ডেশনের (এমওপি) প্রদর্শনী সদর দপ্তর নভেম্বরে তার দরজা খুলেছিল, প্রদর্শনী ‘ইরভিং পেন: সেন্টেনিয়াল’, যা আমেরিকান ফটোগ্রাফারের রেখে যাওয়া ক্যাটালগের উপর দৃষ্টি নিবদ্ধ করে। মে পর্যন্ত হোস্ট. এবং, ডিসেম্বরের এই শেষ দুই সপ্তাহে, হারকিউলিস শহরের সাংবাদিক সমিতি, গ্যালিসিয়ার গিল্ডের ডিন, একটি প্রদর্শনীর মাধ্যমে তার 120 বছর উদযাপন করেছে যা এর ইতিহাস পুনর্বিবেচনা করেছে এবং অতীত ও বর্তমানকে সংযুক্ত করেছে।
ভবিষ্যতের পরিপ্রেক্ষিতে, যদি মিউজিক্যাল বিভাগে ওএসজি ম্যানেজারের প্রস্থান এবং আসন্ন প্রতিস্থাপনের কথা স্মরণ করা হয়, তবে যাদুঘর বিভাগে নৃতত্ত্ববিদ এবং প্রত্নতাত্ত্বিক লোইস লাদ্রার মিউজো ডো পোবো গ্যালেগোর পরিচালক হিসাবে নিয়োগের কথা উল্লেখ করা উচিত। বিশেষজ্ঞ এবিসিকে ব্যাখ্যা করেছেন যে এই বছরটি প্রতিষ্ঠানটি শীঘ্রই যে দিকটি অনুসরণ করবে তা সংজ্ঞায়িত করার মূল বিষয় হবে, যা নিজেকে অনেক চ্যালেঞ্জ তৈরি করে: তার সদর দপ্তর থেকে বিকেন্দ্রীকরণ থেকে, বোনাভালে (সান্তিয়াগো), সমস্ত গ্যালিসিয়ায়; পর্তুগাল এবং লুসোফোনির সাথে এর সংযোগগুলিকে শক্তিশালী করার জন্য; এর বক্তৃতা এবং প্রদর্শনী প্রোগ্রামের পুনর্নবীকরণ এবং আপডেটের মধ্য দিয়ে যাচ্ছে।
একটি নতুন বছরের শুরুতে, গ্যালিসিয়ান শৈল্পিক ফ্যাব্রিককে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে: পেশাদার এবং তাদের কাজ, তাদের সুবিধা দেয় এমন সুবিধা, প্রতিষ্ঠান এবং প্রশাসন যা তাদের প্রচার করে। জনসাধারণ, উপস্থিতির মাধ্যমে, এটি স্পষ্ট করে দিয়েছে যে এটি আরও পরিমাণ এবং বিভিন্ন ধরণের প্রস্তাব চায়। এবং Galicia, এই গত বছর দেখা, যা তাদের তাদের অফার করতে চায়.