রোজালান চাভেলা ভার্গাসকে “আমাদের দিনে” আনতে “সংবেদনশীল ট্রিপ” সহ অভিনেত্রী হিসাবে খোলেন
লুইসা গাভাসা স্বীকার করেছেন, ব্যাখ্যার বাণিজ্যে অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে, যখন নাট্যকার ক্যারোলিনা রোমান ‘চাভেলা’ তে অভিনয় করার প্রস্তাব করেছিলেন, তখন তিনি তাকে “ইচ্ছার চেয়ে আরও ভয়” দিয়ে স্বাগত জানিয়েছেন। “আমার উত্সটি থিয়েটার” সত্ত্বেও আমি দীর্ঘকাল টেবিলগুলিতে ছিলাম না। প্রথম প্রবন্ধটি এই ভয়টি শেষ করার জন্য যথেষ্ট ছিল: “আমি বুঝতে পেরেছিলাম যে আমি কোনওভাবে বাড়িতে ফিরে এসেছি,” যার একটি প্রত্যাবর্তন যার মধ্যে “আমি আরও কৃতজ্ঞ হতে পারি না।” তবে লুইসা গাভাসা ‘চাভেলা’ এর জন্য তিনি তাঁর রিটার্নের টিকিট হবেন যেখানে তিনি তাঁর “বাড়ি” বিবেচনা করেন, রোজালনের পক্ষে এটি ব্যাখ্যার জগতে তাঁর প্রথম প্রচার হবে, এমন কিছু যা তাকে আজকাল “যদি সে মেঘের কাছে উঠেছিল” হিসাবে অনুভব করে এবং ‘শেষ শমন’ এর “গল্প” “সহজ নয়” ” তবুও, তিনি বিবেচনা করেছেন যে পরিচালক আর্জেন্টিনার গায়কের জীবনকে “টেন্ডার” এবং “স্বপ্নের মতো” উপায়ে আনার জন্য একটি “নির্মম” কাজ করেছেন।
এই বৃহস্পতিবার ক্যালডেরেন ডি ভালাদোলিড থিয়েটারে উপস্থাপন করা এই কাজটি, যেখানে এই সপ্তাহান্তে এর জাতীয় প্রিমিয়ার হবে, তিনি বর্ণনা করেছেন চাভেলার জীবনের শেষ তিন দিন। তবে, ‘ব্রোকেন টয়স’ -এর লেখক এবং পরিচালকের জন্য, তার নতুন সমাবেশটি কোনও’ বায়োপিক ‘নয় -“তারা এখানে যা দেখতে যাচ্ছেন তা ডকুমেন্টারি বা বইগুলিতে নয়,” তিনি বলেছিলেন। আরও এগিয়ে যায়: «তিনি যা প্রস্তাব করেন তা হ’ল একটি আয়না যাতে আমাদের দিকে তাকানো। (…) এটি যুক্তিযুক্ত ভ্রমণের চেয়ে আরও বেশি সংবেদনশীল « এটি যত্নের জন্যও শ্রদ্ধাঞ্জলি, »সেই দেবদূতরা যারা আপনার জীবনের শেষ মুহুর্তে আপনার যত্ন নিতে আসে«
এটি স্পষ্টতই ‘লাল খেলনা’ সফর ছিল যা ক্যারোলিনা রোমানকে এই গল্পের পথে ফেলেছিল। মেক্সিকোতে থাকার সময়, ভাগ্য চাভেলা ভার্গাসের ব্যক্তিগত বন্ধু মারিয়া কর্টিনার সাথে পার হয়ে যেতে চেয়েছিলেন এবং তার সমস্ত অধিকারের উত্তরাধিকারী, যিনি তাকে আসলে কেমন ছিলেন সে সম্পর্কে তাকে বলেছিলেন, “বাড়ির চারপাশে ঘুরে বেড়ানোর এক শামান, পরাবাস্তব এবং স্বপ্নের মতো, “এটি” তাঁর মাটিতে পা ছিল এবং মহাবিশ্বে খুব অ্যান্টেনা ছিল। ” “তিনি কীভাবে বিশ্বকে উপলব্ধি করেছিলেন তা লিখতে আমার মনে হয়েছিল,” তিনি বলেছিলেন।
রোজালান ‘চাভেলা মিতো’ হিসাবে তাঁর ভূমিকা ভাগ করবেন – সুতরাং পরিচালক তাকে উল্লেখ করেছেন – নিতার সাথে – ফুয়েল ফান্ডাঙ্গো গ্রুপের পরবর্তীকালে। অভিনেত্রী অভিনেত্রী লরা পোরাস, পলা ইওয়াসাকি এবং রাকেল ভার্লারও একটি অংশ। দ্বিতীয়টি তার নিজের শহরে মুক্তি দেওয়ার জন্য “ভাগ্যবান” বোধ করে স্বীকার করে এবং লুইসা এবং আলেজান্দ্রো পেলায়োর মতো সংগীতজ্ঞদের সাথে কাজ করার “সম্মান” সম্পর্কে কথা বলতে আগ্রহী হয়ে ওঠে।
সুরকার, পিয়ানোবাদক এবং প্রযোজক “অনুবাদ” করার চ্যালেঞ্জের আগে এবং মেক্সিকানদের সমসাময়িক সময়কে নিয়ে আসার চ্যালেঞ্জের আগে ছিলেন, এটি একটি “খুব বড়” চ্যালেঞ্জ, যেহেতু তিনি মনে করেন যে এটি কার্যত “মানবতার heritage তিহ্য” সংগীত: “প্রত্যেকে জানে সবাই জানে তাদের গান। ” তাঁর কাজটি “মেক্সিকান জীবনে শেষ তিন দিনের অংশ হওয়ার চেষ্টা করছে” এবং স্বপ্নের মতো দৃষ্টিকোণ থেকে তাঁর মাথায় যা ঘটেছিল। “তিনি ব্যাখ্যা করেছেন যে লোককাহিনীটি সমাবেশে খুব উপস্থিত রয়েছে তবে” পিয়ানো থেকে, যা খুব সাধারণ বিষয় নয় কারণ প্রত্যেকে গিটারগুলির সাথে চাভেলার সংগীত চিহ্নিত করে। “মঞ্চে তাঁর লাইভ ব্যাখ্যাটিও রেকর্ড করা এবং বৈদ্যুতিন সংগীতের সাথে ছেদ করা হয়েছে:” এটি হবে: “এটি হবে যে কেউ এটি একটি পূর্ব ধারণার সাথে দেখতে আসে তার জন্য অবাক হয়ে যান, “সুরকার আগের ঘন্টাগুলিতে উল্লেখ করেছেন, যার জন্য” ফাংশনটির একটি গুরুত্বপূর্ণ অংশ হ’ল গানগুলি, তাদের শক্তি এবং কীভাবে তারা নাটকীয়তায় স্থাপন করা হয় »।
ক্যালডেরেন থিয়েটারের পরিচালক কেমা ভেটেরি উদযাপন করেছেন যে ভ্যালাদোলিড থিয়েটারে প্রিমিয়ারটি ঘটে: “চাভেলা থেকে আমাদের জীবনে ফিরে আসার সাথে সাথে এই বিশেষ কাজটি খুব প্রায়ই ঘটে না।” ক্যাল্ডারন 31 জানুয়ারী এবং ফেব্রুয়ারি 1 এবং 2 এ ফাংশনগুলি হোস্ট করবে The অবস্থানগুলি ইতিমধ্যে শেষ হয়ে গেছে।
একটি ত্রুটি রিপোর্ট