ইতালিয়ান চিত্রশিল্পী যিনি জাদুবিদ্যায় প্রবেশ করেছিলেন
এই জানুয়ারী, কাজ সালভেটর রোজা দ্বারা ‘লা ব্রুজা’ এটা পৌঁছেছে ফ্লোরেন্সে উফিজি গ্যালারী ৪৫০,০০০ ইউরোর জন্য অধিগ্রহণের পরে, এবং এই বছরের মার্চ অবধি পিট্টি প্রাসাদের বিয়ানকা কক্ষে প্রকাশিত হবে, এটি তার সাধারণ জায়গাটিতে স্থানান্তরিত হওয়ার আগে, সপ্তদশ শতাব্দীর শিক্ষকদের জন্য উত্সর্গীকৃত ঘরটি।
একটি অন্ধকার এবং ম্যাকাব্রে কাজ যা এর দৃ strong ় ভাব প্রকাশের জন্য তার প্রথম ভিজ্যুয়ালাইজেশন থেকে দাঁড়িয়ে আছে, যেখানে আপনি আপনার বাম হাত এবং ডানদিকে একটি শাখা আগুনে নিয়ে যাওয়ার সময় একটি হাঁটু গেড়ে যাদুকর এবং আপনার শরীরে বিকৃতি সহ দেখতে পান একটি ধারক বজায় রাখে যা থেকে একটি ডায়াবোলিকাল প্রাণী উত্থিত হয়, যা স্প্যানিশ ফ্রান্সিসকো ডি গোয়া সহ নিম্নলিখিত যুগের চিত্রশিল্পীদের জন্য প্রভাব হিসাবে কাজ করে।
কে ছিলেন সালভেটর রোজা, জাদুবিদ্যার চিত্রশিল্পী এবং অন্ধকার
সালভেটর রোজা ছিলেন একজন ইতালীয় চিত্রশিল্পী সপ্তদশ শতাব্দীতে বারোকের সর্বাধিক বিশিষ্ট১15১৫ সালে নেপলস শহরে জন্মগ্রহণ করেছিলেন, সেখান থেকে তিনি রোম এবং পরে ফ্লোরেন্সে চলে যাবেন কেবল চিত্রকর্মে নয়, ব্যঙ্গাত্মক কবিতা এবং দার্শনিক চিন্তায়ও শিল্পে একটি নাম তৈরি করতে।
ফ্লোরেন্সে চিত্রকর্মের শিল্পে একটি নাম তৈরি করা হবে এবং তাঁর কাজ বিকাশ করা হবে, এই ইতালীয় শহরে থাকার পাশাপাশি যেখানে তিনি এমনকি জাদুকরী, যাদুবিদ্যার এবং ডার্কের বিষয়বস্তুর অংশ হিসাবে এসোটেরিক চেনাশোনাগুলির সাথে যুক্ত হিসাবে বিবেচিত হবে।
লুকানো এবং এসোটেরিকের জন্য এই স্বাদটি বারোক দ্বারা উত্পাদিত একটি পয়েন্ট, পাশাপাশি নাটক, সংবেদনশীল জটিলতার জন্য স্বাদ এবং উত্সাহের অনুসন্ধান, যা ডাইনি, পৌরাণিক কাহিনী, যাদুকর বা তাদের সাথে বিশিষ্টতা ভাগ করে নিয়েছিল, বিশেষত সালভেটর রোজার পেইন্টিং।
ডার্ক গোয়ায় সালভেটর রোসার প্রভাব
‘লা জাদুকরী’ ছাড়িয়ে, সালভেটর রোসার কাজের মধ্যে রয়েছে মেলানলিক এবং ব্ল্যাক ল্যান্ডস্কেপগুলির মতো বিষয়গুলি যেমন ধ্বংসাবশেষ, ধর্মীয় থিম, যুদ্ধ এবং পৌরাণিক কাহিনী, তবে এগুলি সমস্তই অন্ধকার বর্ণের অধীনে যা পরবর্তী আন্দোলনগুলিকে চিহ্নিত করেছিল, যার মধ্যে চিত্রশিল্পীদের যেমন দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য দ্য পেইন্টার অন্তর্ভুক্ত ছিল স্পেনীয় ফ্রান্সিসকো দে গোয়া, উনিশ শতকের সাহিত্য এবং শিল্প দ্বারা উদ্ভূত গথিক থিমগুলির প্রত্যাশা করে।
বিশেষত ফ্রান্সিসকো ডি গোয়ায় ইতালীয় চিত্রশিল্পীর প্রভাব জাদুকরী চিত্রগুলিতে দেখা যেতে পারে যে তিনি আঠারো শতকের শেষে ওসুনার ডাচেসের মন্ত্রিসভা কমিশনে কমিশনের উপর পারফর্ম করবেন, তাদের মধ্যে ”জাদুকরী ফ্লাইট‘, যা প্রাদো যাদুঘর সংগ্রহের অংশ, বা বিখ্যাত’অ্যাকোয়েলারে‘।
সুতরাং, রোজার পদচিহ্নগুলিও গোয়ার অন্ধকার সময়ে দেখা যায়, কলগুলিতে কালো পেইন্টিংউনিশ শতকের, যেখানে পৌরাণিক কাহিনী, জাদুবিদ্যা বা ম্যাকাব্রে এবং নাটকীয় বাস্তবতার মতো বিষয়গুলি দুর্দান্ত সংবেদনশীল শক্তি সহ নায়ক।