পদক্ষেপ গণনা

পদক্ষেপ গণনা

১৯০6 সালের মার্চ মাসের শেষে, মাদ্রিদে একটি পেডিমেন্টের উদ্বোধন করা হয়েছিল যে রাতে রাতে বিভিন্ন ধরণের হয়ে ওঠে: সেন্ট্রাল-কুরসাল। তিনি নতুন ক্যাফে ডি লেভান্তে কাছে টেটুয়ান স্ট্রিটে ছিলেন, যেখানে করপাস বার্গা যা ডাকে তার নেতৃত্বে একদল লেখক এবং চিত্রশিল্পী আনন্দ এর পদক্ষেপ গণনা তাঁর “ওল্ড বেকারস”। অর্থনীতি এবং রিপাবলিকানিজম দ্বারা সংক্ষিপ্ত হয়ে যাওয়া বার্গা (তাঁর পুরো নাম ছিল আন্দ্রেস রাফায়েল কায়েতানো কর্পাস গার্সিয়া দে লা বার্গা এবং গমেজ দে লা সেরনা), তিনি আশেপাশে বেড়ে ওঠেন এবং তাদের দেখেছিলেন যে তিনি তাদের দেখেছিলেন তাদের দেখেছিলেন তারা একটি শিশু হিসাবে একটি রাস্তায় বেকারিতে থেকে একটি শিশু হিসাবে দেখেছিলেন করুণা, আমি তাদের সাথে তাদের যুক্ত ছিল। তারা ছিল “চুলের প্রভু এবং কুইভেডোস, যিনি বেতকে সীমাবদ্ধ করেছিলেন” এবং “ব্রাশের মতো চুল” তাঁর বর্ণনা অনুসারে; “ভ্যালে-ইনক্লান এবং নিজেরাই, রিকার্ডো এবং পিয়ো বারোজা দিয়ে শুরু করে তাদের কী বলা হয় তারা ইতিমধ্যে জানেন।” রিকার্ডোই তাকে “তিনি দেরিতে বিছানায় যেতে পারতেন” যখন সমাবেশে যোগদানের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন, কারণ বার্গার বয়স ছিল মাত্র উনিশ বছর; এবং যুবক, যিনি ইতিমধ্যে একটি সম্পূর্ণ কবিতা লিখেছেন এবং ধ্বংস করেছিলেন (গান) এবং গল্প এবং নিবন্ধগুলির একটি সংকলন প্রকাশ করেছে (ক্লারা বাবেল) তিনি এখনই যোগ দিলেন। সেখানে আলেজান্দ্রো সাওয়া, গুটিরিজ সোলানা, সিলভারিও ল্যানজা, রোমেরো ডি টরেস, রাফায়েল ডি পেনাগোস এবং অন্যদের যারা প্রবেশ ও বামে রুবান দারোও, পিকাসো, আজোরান এবং দিয়েগো রিভেরার মতো; তবে, তাঁর সাধারণ পরিচিতদের মধ্যে তিনিও ছিলেন “তিনিই যিনি চোখের জন্য চিৎকার করেছিলেন,” লেয়ানড্রো ওরোজ, যিনি ১৯০6 সালের এপ্রিলে তাঁর বান্ধবী, অনিতা দেলগাদোর বোন ভিক্টোরিয়া দেলগাদোর প্রতিকৃতি চিত্র আঁকছিলেন।

লেভান্ট গ্রুপটি টিকিটের দামের জন্য সেন্ট্রাল-কুরসাল যেতে শুরু করেছিল, যা বেশ সস্তা ছিল। যেমন জুয়ান আন্তোনিও কংক্রিট তার স্মৃতিস্তম্ভের মধ্যে স্মরণ করা হয়েছিল ভ্যালে-ইনক্লান: কালানুক্রমিক এবং এপিস্টোলারি জীবনীবক্সের কাছে একটি টেবিলে বসেছিলেন যেখানে নৃত্যশিল্পীরা বিশ্রাম নিয়েছিলেন এবং পাস্তোরা সাম্রাজ্য, আর্জেন্টিনা, বেলা বেলান, লা ফোরনারিনা, মাতা-হরি এবং সিসরে হারমানাস দেলগাদোর সাথে চ্যাট করেছিলেন, যাদের তাদের বিশেষ স্নেহ ছিল। অনিতা ইতিমধ্যে এক ধরণের নীল টার্বান, মিষ্টি চেহারা এবং দাঁত চাবুক মারার নজরে এসেছিল যা তার নজর কেড়েছিল, তবে মে মাসের শেষ অবধি তার নতুন প্রশংসকের পরিচয় আবিষ্কার করতে পারেনি, যখন তিনি অভিনয় শেষ করেছিলেন এবং ক্যামেলিয়াসের একটি তোড়া পেয়েছিলেন ভিক্টোরিয়া ইউজেনিয়া ডি ব্যাটেনবার্গের সাথে আলফোনসো দ্বাদশ বিয়ের অন্যতম অতিথি মারাজে দে কাপুরতালা। খবরটি এই গোষ্ঠীর কানে পৌঁছেছিল এবং করপাস বার্গার মতে, ভ্যালে-ইনক্লান তার এখনও অস্তিত্বহীন সম্পর্ককে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছিলেন: «অনিতা মারাজের পছন্দের মহিলা হবেন এবং তাঁর ইউনিয়ন থেকে প্রিন্সিপালটির উত্তরাধিকারী হবেন জন্মগ্রহণকারী, এবং এই রাজপুত্র, যিনি একজন জিপসি ইন্ডিয়ান হবেন, তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের বিদ্রোহের প্রধান হবেন » বাকিগুলি, প্রায় একজন কিংবদন্তি, কয়েক সপ্তাহের মধ্যে ঘটেছিল: অনিতার বাবা -মায়ের প্রতিরোধ, মেয়েটির “সম্মান” সম্পর্কে উদ্বিগ্ন; মারাজের জেদী চিঠিগুলি এবং ভয়াবহভাবে খারাপভাবে লিখিত এবং বানান ত্রুটিগুলি পূর্ণ যা ক্যাবারেটি ওরোজ লিখেছিল এবং পড়েছিল, যিনি এটিকে তাঁর সহ-ধর্মবাদীদের কাছে পরিচিত করেছিলেন এবং ভ্যালি-ইনক্লানকে প্রতিস্থাপনে আরও একটি চিঠি লেখার কারণ করেছিলেন। রিকার্ডো বারোজা 98 এর লোকদের মধ্যে লিখেছিলেন, “আমি কীভাবে থাকি তা আমার মনে নেই,” তবে আমরা একটি চিটউব্রিয়েনডেসকা নৃবিজ্ঞান থেকে নির্বাচিত একটি টুকরো বলে মনে হয়েছিল, “এটি হ’ল যা প্রয়োজন ছিল তাই যা প্রয়োজন ছিল তাই ভালবাসা এটি পাঞ্জাব রাজ্যের একটি সার্বভৌমকে একটি উচ্চ এবং মালাগা শ্যামাঙ্গিনী দিয়ে সংযুক্ত করবে যারা প্রতি ফাংশনটিতে কয়েক সেন্ট চার্জ করেছিল।

বোহেমিয়ার ধারণাটি, বুর্জোয়া সংবেদনশীলতা দ্বারা এতটাই অসন্তুষ্ট, এই জিনিসগুলি ছিল; “উচ্চ রাজনীতি,” আমাদের ইতিহাসের দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যানকো বলেছিলেন। সমাবেশগুলিতে আলোচনা ছিল, পরে কথা হয়েছিল এবং একাধিক দিক দিয়ে অভিনয় করেছিলেন; তবে, একইভাবে যে কোনও যুক্তিসঙ্গত ক্রনিকলার শহরের সামাজিক জীবনকে অভিনেতাদের বিদ্রোহে হ্রাস করতে পারত না যখন কর্তৃপক্ষ চেয়েছিল যে তারা সকালে দু -তিন অবধি স্থায়ী ছিল), তাদের প্রয়োজনীয়তাগুলি লিফলেটগুলির মধ্যে ছিল না কেন্দ্রীয়-কুরসাল এবং অন্যান্য অনুরূপ প্রাঙ্গণ, তবে শৈল্পিক সৃষ্টি এবং সমালোচনামূলক চিন্তার প্রতিরক্ষায়। ভ্যালে-ইনক্লানকে ছেড়ে না দিয়ে এবং এমনকি তাঁর দলের গুরুত্বের উপর জোর দেওয়ার জন্য, রিভাস চেরিফ এবং বারোজা নিজেরাই পরে তাঁর অবিসংবাদিত এবং আশ্চর্যজনকভাবে বিনয়ী বক্তব্যটির কাছে আবেদন করবেন যে লেভান্তের নতুন কফি শিল্প ও শিল্পের সমসাময়িক সাহিত্যে আরও বেশি প্রভাব ফেলেছিল যে “একটি” একটি ” “বিশ্ববিদ্যালয় এবং একাডেমির দম্পতি এবং” সাহিত্যের সমস্ত স্পেনীয় অধ্যাপক এবং চারুকলার তত্ত্ব “। ১৯০6 সালের সেই দিনগুলিতে বেশ কয়েকটি প্রাসঙ্গিক ঘটনা দেখেছিল যা এটি পরোক্ষভাবে প্রদর্শন করে; এর মধ্যে, রাজতন্ত্রের বিরুদ্ধে মাতেও মরাল দ্বারা আক্রমণ, যার ফলে মারাজের বিমান এবং জুলিও রোমেরো ডি টরেস, জোসে বার্মেজো এবং আন্তোনিও ফিলোলের সেন্সরশিপ তার রচনাগুলির জন্য সেন্সরশিপ তৈরি করেছিল ভালবাসার জীবনযাপন, নানা এবং দ্য স্যাটারযথাক্রমে। একবিংশ শতাব্দীর দৃষ্টিকোণ থেকে-কমপক্ষে এটি শুরু হয়েছে-এটি অবিশ্বাস্য মনে হতে পারে যে একটি “যাত্রী তার শেষের দিকে” ছিল “শেষ রাতে আমাদের সমাবেশে” ছিল (ভ্যালে-ইনক্লান, প্রোলগন টু বংশধররিকার্ডো বারোজা দ্বারা); সম্ভবত, এটি এমনকি বোঝা যায় না যে বন্দী বোহেমিয়া লাইট যার সাথে ম্যাক্স এস্ট্রেলা স্বরাষ্ট্র মন্ত্রকের অন্ধকূপে একমত; তবে সম্ভবত এটি বর্ণিত তিন চিত্রশিল্পীর কাছে “অনৈতিক” সেন্সর করার সাহস করার চেয়ে সম্ভবত এটি আরও ভাল বোঝা যায়, এমন একটি সাধারণ পরিস্থিতি যা কেবল শিল্পীদের সংহতি থেকে বিরোধিতা করা যেতে পারে, যেমনটি ঘটেছিল (একটি সমান্তরাল প্রদর্শনী সংগঠিত) এবং, অবশ্যই, তাদের মন্দিরগুলি থেকে: কফি, বিভিন্ন থিয়েটার, রাস্তা।

একদিন, তাদের জমায়েত ছেড়ে যাওয়ার পরে, ভ্যালি-ইনক্লান এবং কর্পাস বার্গা এল প্রাদোতে হাঁটতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এমন একটি বাগানে থামলেন যেখানে “সার্ভেন্টেসের স্ট্যাচুয়েটকে” লকড “করা হয়েছিল, কারণ তাকে কিছু সিংহ খেলোয়াড়দের হাত থেকে রক্ষা করা হয়েছিল যারা ছিলেন না অনেক দূরে, তাদের বলগুলি নিয়ে লাফিয়ে উঠতে ইচ্ছুক, প্রত্যেকে তাদের পায়ের নীচে »(জল্লাদকারীরাচতুর্থ অংশ পদক্ষেপ গণনা)। কংগ্রেসের সিংহের চিত্র এবং কুইজোটের লেখকের শারীরিক পরিস্থিতি একটি রাজনৈতিক এবং সাংস্কৃতিক দৃষ্টিকোণ থেকে যথেষ্ট স্পষ্ট। সার্ভেন্টেস মূর্তিগুলি শেষ করেছিল, কিন্তু কখনও অনিশ্চয়তা ছাড়েনি; ভ্যালে-ইনক্লান, যিনি “দুধের সাথে কফি” দীর্ঘ মরসুমে বাস করেছিলেন এবং অর্ধেক ভুনা টাইরান ব্যান্ডেরাসতাঁর রিপাবলিকান বিশ্বাসের সুস্পষ্ট শাস্তি হিসাবে, এটি সবেমাত্র একটি ছোট্ট বিবরণ ছিল। সরকারী আখ্যানগুলিতে, দারিদ্র্য সাওয়া; কোনও গ্যাল্ডেস, যিনি মারা গিয়েছিলেন, তিনিও ধ্বংস হয়ে গিয়েছিলেন। সরকারী আখ্যানগুলিতে, সর্বদা যারা প্রতিভা পুরষ্কার দিয়েছিলেন, তবে এমনকি বইগুলি প্রায়শই বার্গার সাথে জুয়ান রামন জিমনেজের মতো ব্যক্তিগত হস্তক্ষেপের জন্য ধন্যবাদ জানায়, যখন প্রথমটি তার পকেটের কারণে সম্পাদনা করার সিদ্ধান্ত নিয়েছিল তখন একটির ক্রনিকলস এর ক্রনিকলস দ্বিতীয়টির দুর্দান্ত অ্যারোনটিকাল অ্যাডভেঞ্চারের দুর্দান্ত (প্যারিস-মাদ্রিড। 19 বছর একটি ট্রিপ)। সরকারী আখ্যানটিতে, উনমুনো সালামানকার “আপনি বোঝাতে পারবেন না” অবধি কথা বলেন না, তবে প্রিমো ডি রিভেরা এবং আলফোনসো দ্বাদশের বিপরীতে তাঁর মতামতের জন্য সর্বদা স্পটলাইটে ছিলেন। The আমাদের ভাল বন্ধুর অপরাধ কী? লুইস আরাকুস্তিন সাপ্তাহিক ভাবছিলেন স্পেন সান সেবাস্তিয়ান ডি কর্পাস বার্গায় গ্রেপ্তারের পরে। সে জানে না, কেউ জানে না। এখানে বিপদটি রয়েছে। আমাদের দেশে নির্দোষতা ঝুঁকিতে পূর্ণ » সম্ভবত, সম্ভবত, সেন্ট্রাল-কুরসাল এবং নতুন ক্যাফে দে লেভান্টের মতো জায়গাগুলিতে।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus ( )