![“তবে আপনি কি ট্যাম্পন ব্যবহার করেন?” এবং আমরা জিপসিতে ভুগছি এমন ম্যাচিজমো এবং বর্ণবাদের অন্যান্য রূপগুলি “তবে আপনি কি ট্যাম্পন ব্যবহার করেন?” এবং আমরা জিপসিতে ভুগছি এমন ম্যাচিজমো এবং বর্ণবাদের অন্যান্য রূপগুলি](https://krishokbarta.com/wp-content/uploads/2024/12/কৃষকবার্তা.jpg)
“তবে আপনি কি ট্যাম্পন ব্যবহার করেন?” এবং আমরা জিপসিতে ভুগছি এমন ম্যাচিজমো এবং বর্ণবাদের অন্যান্য রূপগুলি
আমি যেখানে ছিলাম সেখানে আমি অ্যান্টিজিটানিজম ভোগ করেছি। রাস্তায়, দোকানে, হাসপাতালে, স্কুলে। শহর, পাড়া, যে ভাষাটি বলা হয় বা তার লোকদের সংগ্রামের ইতিহাস যাই হোক না কেন। আমরা সবসময় বর্ণবাদএবং যথেষ্ট।
যেহেতু আমি সচেতন, আমি আমার ত্বক সম্পর্কে বর্ণবাদ অনুভব করেছি। বিমূর্ত ধারণা হিসাবে নয়, অন্যরা সমাবেশে আলোচনা করে এমন কিছু নয়, বরং একটি ধ্রুবক ওজন হিসাবে, একটি স্ল্যাব হিসাবে যা সুযোগগুলি, মর্যাদা এবং এমনকি অস্তিত্বকেও চূর্ণ করে।
আমার সাথে সবকিছু ঘটেছে। তারা দোকানে আমাকে অনুসরণ করেছে যেন এটি চোর। “পুরো বংশটি আসার ক্ষেত্রে” তারা আমাকে হাসপাতালে রেখে যাওয়া কক্ষে রেখেছেন। তারা কাজের সভায় অবজ্ঞার সাথে আমার দিকে তাকিয়েছে, বোঝায় যে এটি আমার সাইট নয়। তবে সব বর্ণবাদ আমি যে ভোগ করেছি, এমন একটি রয়েছে যা আমাকে বিশেষত অনুসরণ করে, সম্ভবত এটি যে শীতলতার সাথে ঘটেছিল তার কারণে, এটি কতটা স্বাভাবিক।
আমি আমার বন্ধু মেরিবেলের সাথে মেকআপ, ক্রিম, আমার পছন্দ মতো জিনিস কিনতে গিয়েছিলাম। আমরা যখন একটি সুগন্ধিতে ছিলাম তখন যখন কেরানি খুব হাসি, আমার বন্ধু পায়াকে আবেদনকারীর সাথে নতুন ট্যাম্পনের একটি বিনামূল্যে নমুনা সরবরাহ করে। মেরিবেল তাদের চিন্তা না করেই নিয়ে যায় এবং আমি, জড়তা দ্বারা, আমার নমুনাটিও পাওয়ার জন্য আমার হাত বাড়িয়ে দিয়েছি। তবে কেরানি আমাকে শুকনো থামিয়ে দেয়: “ওহ, না, আপনি না, জিপসিগুলি ট্যাম্পন ব্যবহার করে না।” তিনি আমার দিকে তাকিয়ে রইলেন যেন আমি স্পষ্টত কিছু বলেছি, এমন কিছু যা সবাই জানে।
আমি হিমশীতল ছিল। আমি কি উত্তর দিতে জানি না। কারণ কী বলা হয়? আপনি কীভাবে এইরকম অযৌক্তিক এবং হিংস্র স্টেরিওটাইপকে প্রতিক্রিয়া জানান? আপনি কি মনে করেন আমাদের দেহ আলাদা? আমরা অন্যভাবে মেনস্ট্রু কী করব?
এটি কেবল অ্যান্টিজিটানিজম নয়। এটি ম্যাচিজমোও। এটি দুটি নিপীড়নের সঙ্গম যা জিপসি মহিলাদের মধ্য দিয়ে যায়। জিপসি মহিলার চিত্রটি এখনও দুটি বিপরীত এবং অমানবিক স্টেরিওটাইপগুলির শিকার: হয় আমরা “বন্য এবং যৌন জিপসি” বা “আজ্ঞাবহ ও traditional তিহ্যবাহী মা”। উভয় ক্ষেত্রেই, আমাদের কী হওয়া উচিত তা সিদ্ধান্ত নিয়েছে তার বাইরে আমাদের অস্তিত্বের অনুমতি নেই। এবং অবশ্যই, সেই কল্পিত ক্ষেত্রে, আমাদের ট্যাম্পন ব্যবহার বা আমাদের দেহ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার কোনও জায়গা নেই।
আমি যখন আমার উপর নির্ভর করি একাকী আমি তোমার জিপসি নইমানুষ হাসে। কারণ আমার কাছে এটি কৃপণভাবে আছে এবং জিজ্ঞাসা করুন আমাদের গুদটি তির্যকভাবে আছে বা কিছু আছে কিনা। এবং কখনও কখনও হাস্যরস হ’ল ব্যথা সহ্য করার একমাত্র উপায়। তবে তার কিছুটা অনুগ্রহ নেই। সে সময় এটি ছিল না, এখন এটি নেই। এটিতে এটি নেই কারণ এটি কোনও বিচ্ছিন্ন উপাখ্যান নয়, এটি একটি অনুস্মারক যে অনেকের কাছে আমরা “অন্যদের” রয়েছি, যারা ফিট করে না, তাদের অন্তর্ভুক্ত নয়।
এটি কোনও সাধারণ দুর্ভাগ্যজনক মন্তব্য নয়। এটি আরও গভীর কিছুর প্রতিচ্ছবি। কারণ তারা আমাদের ট্যাম্পনের একটি নমুনা অস্বীকার করার সময়, এই দেশের প্রতিটি শহরে একটি ঘেটো রয়েছে যেখানে জিপসি পরিবারগুলি আবদ্ধ থাকে। কারণ কেরানি হেসে নেওয়ার সময়, 98% জিপসি লোক দারিদ্র্যের ঝুঁকিতে রয়েছে। কারণ লোকেরা থিয়েটারে হাসলে 67 67% জিপসি শিক্ষার্থী ইএসও ছাড়িয়ে যায় না।
এই সমস্ত পরিস্থিতি জিপসিদের জন্য যে বেদনা সৃষ্টি করে তা অবিচ্ছিন্ন, এবং প্রাতিষ্ঠানিক বর্ণবাদের সমস্ত পরিণতি – অর্থা এটি কি আমার লোকেরা, আমার পরিবার এবং আমি প্রান্তিক, নিপীড়িত, বিচ্ছিন্ন এবং 15 বছরের কম আয়ু নিয়ে জীবনযাপন চালিয়ে যাচ্ছি। যে কেউ আমাকে বলে না যে এটি ক্ষতি করে না।
আমরা stru তুস্রাব। আমরা কাঁদছি। আমরা অনুভব করি। এবং আমরা বিদ্যমান। গল্পটি আমাদের ওজন করে, অন্যায় আমাদের ওজন করে, তবে এখানে আমরা প্রতিরোধ করে চলেছি। এবং, যদিও তাদের ওজন করা, আমরা চালিয়ে যাব। ট্যাম্পন ব্যবহার করে, stru তুস্রাব কাপ বা অনুশীলন বিনামূল্যে রক্তপাতযা আরও পরিবেশগত এবং প্রাকৃতিক।
আপনি যদি আমাদের লেখার জন্য আমাদের প্রতিদিনের যৌনতার ইতিহাস পাঠাতে চান মাইক্রোমাচিজমোস@এলডিয়ারিও.ইএস