![আর্টের দ্বারা বার্নার্ড-হেনরি লভির ডকুমেন্টারিগুলির অর্থায়নের জন্য উন্মুক্ত একটি সমীক্ষা আর্টের দ্বারা বার্নার্ড-হেনরি লভির ডকুমেন্টারিগুলির অর্থায়নের জন্য উন্মুক্ত একটি সমীক্ষা](https://krishokbarta.com/wp-content/uploads/2024/12/কৃষকবার্তা.jpg)
আর্টের দ্বারা বার্নার্ড-হেনরি লভির ডকুমেন্টারিগুলির অর্থায়নের জন্য উন্মুক্ত একটি সমীক্ষা
প্রজনন ফ্রান্স ইনসামিজ (এলএফআই) আইমেরিক কারনের একটি প্রতিবেদনের পরে, বার্নার্ড-হেনরি লভির ডকুমেন্টারিগুলির আর্ট ফ্রান্সের অর্থায়নের বিষয়ে অবৈধ স্বার্থ গ্রহণের তদন্ত খোলা হয়েছিল, এবং পরবর্তীকালে পরবর্তীকটি বোর্ডের চেয়ারম্যানের চেয়ারম্যান ছিলেন চ্যানেল, ফ্রান্স-প্রেস এজেন্সি (এএফপি), বৃহস্পতিবার, 13 ফেব্রুয়ারি ফাইলের কাছাকাছি একটি উত্স থেকে শিখেছে। এই সূত্রে জানা গেছে, তদন্তটি প্যারিস পুলিশ সদর দফতরের জুডিশিয়াল পুলিশের আঞ্চলিক অধিদপ্তরের হাতে ন্যস্ত করা হয়েছিল, এই সূত্রটি অনুসারে, থেকে তথ্য নিশ্চিত করা মিডিয়া -পার্ট।
“দেখে মনে হচ্ছে আইমেরিক কারন কিছু সময়ের জন্য, আমার বিরুদ্ধে, তিনি যে হয়রানি অভিযান পরিচালনা করছেন তাতে একটি নতুন মঞ্চ নিয়েছেন”সংবাদ সংস্থা “বিএইচএল” এর প্রতিক্রিয়া জানিয়েছিল, যা “অপবাদযুক্ত নিন্দায় অভিযোগ দায়ের করার জন্য অ্যাকাউন্ট” “বিদ্রোহী” ডেপুটিগুলির বিরুদ্ধে। আইমেরিক কারন ৫ ফেব্রুয়ারি একটি প্রতিবেদন পাঠিয়েছিলেন ফৌজদারি কার্যবিধির কোডের 40 অনুচ্ছেদের নামে প্যারিস প্রসিকিউটরকে সন্দেহ করছেন “স্বার্থের একটি অবৈধ আগ্রহ” এর সাথে সম্পর্কিত “চ্যানেল কর্তৃক তার নিজস্ব তত্ত্বাবধায়ক বোর্ডের রাষ্ট্রপতিকে প্রদত্ত তহবিলের নিয়মিততা এবং গুরুত্ব”।
বার্নার্ড-হেনরি ল্যাভি, ১৯৯৩ সাল থেকে আর্ট ফ্রান্সের সুপারভাইজারি বোর্ডের সভাপতি, “তার 31 বছরের আদেশের সময়, যথেষ্ট সমর্থন করার সময় উপকৃত হতে সক্ষম হয়েছিল” চেইন “তার অডিওভিজুয়াল এবং সিনেমাটোগ্রাফিক কাজের অর্থায়নের জন্য”হয় “750,000 ইউরোর এক সংশ্লেষিত পরিমাণ” ২০১১ থেকে ২০২২ সালের মধ্যে, এএফপির পরামর্শ নেওয়া তার প্রতিবেদনে ডেপুটি নির্দিষ্ট করে। আর্ট ফ্রান্সও তর্ক করেছিলেন “একটি অপরিজ্ঞাত পরিমাণের জন্য” তাঁর ছবি দিনরাত (1997) “এবং 2004 সালে” বসনা! “চলচ্চিত্রের সম্প্রচারের অধিকারের জন্য 68,700 ইউরোর পরিমাণের জন্য অর্জিত হয়েছিল যার মধ্যে মিঃ ল্যাভি সহ -লেখক এবং কো -ডাইরেক্টর ছিলেন”তিনি যোগ করেন।
“কোনও দায়বদ্ধতা বা সম্পাদকীয় পূর্বসূরী”
অক্টোবরে পাবলিক অডিওভিজুয়াল সম্পর্কিত একটি সংসদীয় প্রতিবেদনে এবং এএফপি -র পরামর্শ নেওয়া, আইমেরিক কারন, রাপর্টুর, বিশেষত বিবেচনা করে এই দুটি বিষয়কে নজরদারি করেছিলেন, বিশেষত বিবেচনা করে যে আর্ট ফ্রান্স জাগ্রত দ্বারা তাঁর ডকুমেন্টারিগুলির অর্থায়ন “শক্তিশালী নৈতিক আপত্তি”। “আর্ট ফ্রান্সের আর্থিক সহায়তা থেকে প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে উপকারে সম্মত হয়ে” চেইনের সুপারভাইজারি বোর্ডের চেয়ারম্যান হিসাবে, “মিঃ বার্নার্ড-হেনরি ল্যাভি তার অফিসের দায়িত্ব পালনে গুরুতরভাবে ব্যর্থ হন এবং এই কারণেই তার কাজগুলি ছেড়ে দেওয়া উচিত”তিনি লিখেছিলেন, তা বিবেচনা করে“সুস্পষ্ট আগ্রহের দ্বন্দ্ব স্থায়ী হতে পারে না”।
“আর্ট প্রোগ্রামগুলি বেছে নেওয়ার জন্য আমার কোনও দায় নেই। আমি সম্প্রচারিত বা উত্পাদিত ফিল্মগুলি চয়ন করে এমন কোনও কমিশনে বসে থাকি না। আমি প্রশ্নে থাকা ডকুমেন্টারিগুলির জন্য কোনও পারিশ্রমিক ছেড়ে দিয়েছি এবং কোনটি আমি লেখক ”ডিফেন্ডেড বার্নার্ড-হেনরি ল্যাভিকে।
“সুপারভাইজারি বোর্ড এবং এর চেয়ারম্যানের কোনও দায়বদ্ধতা বা সম্পাদকীয় পূর্বনির্ধারিত নেই”প্রতিক্রিয়া জানিয়েছিল, এর অংশের জন্য, এএফপি সহ আর্ট চ্যানেল। “আমাদের যে তথ্য রয়েছে তার পরিপ্রেক্ষিতে, প্রোগ্রামগুলি নির্বাচনের জন্য সাধারণ এবং কলেজিয়াল প্রক্রিয়াটি চ্যানেলের সম্পাদকীয় সংস্থাগুলি দ্বারা সম্মানিত হয়েছে, লিখিত রচনাগুলির সমর্থন, বার্নার্ড-হেনরি লভির দ্বারা পরিচালিত বা সহ-প্রযোজনা সম্পর্কিত সমর্থন সম্পর্কিত” “আর্ট ফ্রান্স যুক্ত করে, চাপ দিয়ে “আর্ট এন এর সম্পাদকীয় স্বাধীনতা ‘[avait] যে কোনও উপায়ে প্রভাবিত হয়েছে “।