
ঘরগুলির উত্সবে কারমেন মোলার ঘটনাটির বিভক্তিতে পরম পূর্ণ
কারমেন মোলা আগুয়েরে সাংস্কৃতিক কেন্দ্র হল, একটি অপারেটিং রুমে একটি পরম পূর্ণতা অর্জন করেছে যেখানে লেখকদের ত্রয়ীর চেয়ে বিভাজন ঘটেছিল এবং ঝুলন্ত ঘরগুলির হুড, সার্জিও ভেরাতারা এই সপ্তাহে চ্যানেল রাজধানীতে অনুষ্ঠিত আন্তর্জাতিক ফৌজদারি উপন্যাস উত্সবের দ্বিতীয় দিনে এই সাহিত্যিক ঘটনাটি তৈরি করেছে।
পাঠকদের সাথে এই লড়াইয়ে লেখকদের যে মূল প্রশ্নের উত্তর দিতে হয়েছিল তা নিম্নরূপ ছিল: কারমেন মোলা কেন শীতল? দলের প্রতিটি উপাদান তার দৃষ্টিভঙ্গি অবদান রেখেছে। জর্জি দাজ মন্তব্য করেছেন যে কারম্যান মোলা কাজ করে “কারণ পাঠকরা খুব বিরল।” অ্যান্টোনিও মার্সেরো জোর দিয়েছিলেন যে, “দুর্দান্ত” সময়ে তারা পাঠকদের প্রাপ্তবয়স্ক হিসাবে আচরণ করার সিদ্ধান্ত নিয়েছে এবং তাই তাদের বইয়ের বৈশিষ্ট্যযুক্ত ক্রুডেনেস এড়াতে পারে না। এর অংশ হিসাবে, আগস্টন যোগ করেছেন যে কীগুলির মধ্যে একটি হ’ল লোকেরা বিশেষত এর সাথে সংযুক্ত রয়েছে এলেনা ব্লাঙ্কো চরিত্র, কাহিনীর নায়ক।
লেখকরা, আলাদাভাবে প্রতিক্রিয়া জানিয়েছেন, তবে তারা তাদের বইগুলিতে যেমন অভিন্ন কণ্ঠস্বর দিয়ে, তারা ছয়টি হাতে কাজ করার বিষয়ে কী নিয়ে কথা বলেছেন, যার জন্য টেলিভিশন স্ক্রিপ্ট রাইটার হিসাবে তাদের অভিজ্ঞতা কার্যকর হয়েছে। এই মহাবিশ্বের তাঁর প্রথম টুকরোগুলির মধ্যে একটি হ’ল স্পষ্টতই এলেনা ব্লাঙ্কো সৃষ্টি, যার জন্য তারা 50 এর দশকের আমেরিকান উপন্যাসগুলির traditional তিহ্যবাহী গোয়েন্দাগুলির বৈশিষ্ট্যগুলি তাদের দুর্দশা এবং সংযোজনগুলির সাথে মানিয়ে নিয়েছিল।
আরেকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল যে নায়ক কোনও যুবতী ছিলেন না “কারণ আমরা বিশ্বাস করি যে কোনও মহিলার সেরা মুহূর্তটি 50” “
লেখকরা বিশ্লেষণ করেছেন যে প্রতিটি উপন্যাসে চরিত্রটি কীভাবে বাড়ছে। “তিনি এমন এক মহিলা যিনি অন্ধকারে উত্থিত হন এবং অল্প অল্প করেই আমরা তাকে আলোতে নিয়ে গিয়েছি,” তারা বলেছিল। একইভাবে, স্রষ্টাদের ত্রয়ী আশ্বাস দিয়েছেন যে তারা নিজেরাই বইয়ের দ্বারা লেখক বই হিসাবে বিকশিত হয়েছে।
কারম্যান মোলা তাদের পাঠকদের সামনে এই সিরিজের পর্যায়ের বিবর্তনের আগে মন্তব্য করেছেন, যা অত্যন্ত মাদ্রিদ, এটি বিশ্বের কাছে উন্মুক্ত করে চলেছে “এবং আমরা কুয়েঙ্কাসহ অন্যান্য জায়গায় মানুষকে হত্যা করছি।” এবং যে ছদ্মবেশী নামের সাথে প্রদর্শিত শেলিসগুলি, যেখানে তারা একটি সাহিত্যিক অপরাধ রেখেছিল সেখানে অন্যতম স্থান হওয়ার সম্মান রয়েছে।
সময়ের সাথে সাথে লেখকরা স্বীকৃতি দিয়েছেন যে প্লটগুলির সহিংসতা বাড়ছে, তবে তারা প্রত্যাখ্যান করেছে যে গোরের বাছাইপর্ব প্রয়োগ করা যেতে পারে এবং নিশ্চিত করে যে অন্যতম কারণ হ’ল মস্তিষ্কগুলি অপরাধের মূল মোডাস অপারেন্ডি তৈরি করতে নিবেদিত।
ইস্যুগুলির অগ্রগতির বিষয়ে, কারম্যান মোলার ঘটনাটি বাড়ার সাথে সাথে তারা আরও ঝুঁকিপূর্ণ এবং সামাজিক সমালোচনার বিষয়গুলি প্রবর্তন করতে সক্ষম হয়েছে, সর্বদা পাঠককে অবাক করে দেওয়ার চেষ্টা না করে।
এই আলাপের পাশাপাশি লেখকরা উত্সবের কাঠামোর মধ্যে সংগঠিত প্রদেশের রিডিং ক্লাব সভায় অংশ নিয়েছেন।
পাজ ভেলাস্কো এবং ‘দ্য জিপসি ব্রাইড’ এর অপরাধ
বিকেলের দ্বিতীয় অধিবেশন অভিনয় করেছেন ক্রিমিনোলজিস্ট পাজ ভেলাস্কোযা কারমেন মোলার একটি উপন্যাস, ‘দ্য জিপসি ব্রাইড’ এর একটিতে সুসানা এবং লারা ম্যাকায়ার অপরাধ বিশ্লেষণ করেছে।
তার কৌতুকপূর্ণ চেহারা দিয়ে, ভেলাস্কো সহকারীকে ব্যাখ্যা করেছেন যে কীভাবে পোশাক এবং ক্ষতিগ্রস্থদের স্থানটি অপরাধের লেখকের ব্যক্তিত্ব সম্পর্কে দেয়, অন্যদিকে মোডাস অপারেন্ডি হত্যাকারীর অনুভূতি প্রকাশ করে। উদাহরণস্বরূপ, মহিলাদের মধ্যে প্রথম অবসন্নতা অপরাধীর দ্বারা “সহানুভূতি” এর এক ঝলক সম্পর্কে কথা বলে।
ক্রিমিনোলজিস্ট অপরাধের অস্ত্রের “সাদবাদ”, একটি বুলিশ কৃমি যা ভুক্তভোগীদের মস্তিষ্কে এখনও বেঁচে থাকে এবং টিস্যুগুলি গ্রাস করতে সময় লাগে তাও নির্দেশ করেছেন।
ভেলাস্কো যে আরও একটি বিষয় মন্তব্য করেছেন তা হ’ল দ্বিতীয় খুন হওয়াটিকে অমানবিক করার প্রচেষ্টা, এমন একটি বিষয় যা ক্রিমিনোলজিস্টের দৃষ্টিকোণ থেকে এটি সম্ভব করে তোলে যে দ্বিতীয় অপরাধ অন্য ব্যক্তি দ্বারা সংঘটিত হয়েছে।
এইভাবে, চতুর্থ সহস্রাব্দের মতো টেলিভিশন প্রোগ্রামগুলির সহযোগী এবং ‘দুর্ঘটনাজনিত মৃত্যু কিছুই নয়’ এর মতো রচনাগুলির লেখক তিনি বাড়ির উত্সবের দর্শকদের জন্য তাঁর পেশাদারিত্বের একটি প্রদর্শনী দিয়েছেন যা এখন থেকে, তাদের পাঠগুলিতে এই সরঞ্জামগুলির অনেকগুলি ব্যবহার করবে।
জোটা লিনারেস এবং আলবার্তো ভাল পড়ার প্রচার
ক্যাসান্ট ক্যাসাস ফেস্টিভালের দ্বিতীয় দিনটি সকালে শুরু হয়েছে চারুকলা অনুষদের আউলা ম্যাগনাতে, যা দ্য হোস্ট করে উচ্চ বিদ্যালয় এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের লক্ষ্য করে ইউক্লেম-জেনারেল অপটিক্যাল পঠন অ্যানিমেশন দিনগুলি।
এই দিনগুলিতে প্রায় দুই শতাধিক লোক অংশ নিয়েছে, প্রথমদিকে, জোটা লিনারেস, ব্ল্যাক মাসার্নের বিজয়ী এবং উত্সবের এই সংস্করণের প্রচারক। এই উপলক্ষে লিনারেস সেই প্ল্যাটফর্মের স্প্যানিশ কথাসাহিত্যের অন্যতম দুর্দান্ত হিট ‘এলিট’ এর দিকনির্দেশের তাদের অভিজ্ঞতার ভিত্তিতে নেটফ্লিক্স সিরিজে অংশগ্রহণকারীদের সাথে কথা বলেছেন।
পরবর্তীকালে, লেখক বিজয় আলবার্তো ভ্যাল এই বাণিজ্য এবং সেই ভ্রমণে শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন যে তিনি স্ব -প্রকাশনা থেকে প্ল্যানেট পাবলিশিং হাউসে ভ্রমণ করেছেন, যিনি গন্তব্য লেবেল দিয়ে তাঁর উপন্যাস ‘লা বিচ’ চালু করেছিলেন।
একটি ত্রুটি রিপোর্ট