
ফারমিন মুগুরুজা “জন্তুটির হৃদয়ে” জয়লাভ করে
এমন কনসার্ট রয়েছে যা মঞ্চে স্পর্শ করা সংগীতের ঘরানার সাথে অতিক্রম করে। এই শনিবার মাদ্রিদে ফারমিন মুগুরুজা তাদের মধ্যে অন্যতম। এটা একটি ছিল না বোলাস ইরানের সংগীতশিল্পী বা মুভিস্টার আখড়া পূরণকারী অনেক লোকের পক্ষে আরও বেশি কিছু নয়। এর একটি ভাল অংশের জন্য, অ্যাপয়েন্টমেন্টটি ক্যালেন্ডার মাসগুলিতে আগেই চিহ্নিত ব্যক্তিদের মধ্যে একটি হতে পারে, আপনি যে কয়েকটি প্রতি আপনি মিস করতে পারবেন না তার মধ্যে একটি, পারিবারিক দায়িত্বের সংগঠন। জনসাধারণ এবং শিল্পী উভয়ই জানতেন যে তিনি একটি বিশেষ রাতের মতো দেখছিলেন। বছরের পর বছর ধরে স্মরণ করা হয়েছে যার একমাত্র বাধা মনে হয়েছিল উচ্চ প্রত্যাশা।
শিল্পী নিজেই তাদের মুখোমুখি হওয়ার জন্য, এমনকি তাদের চ্যালেঞ্জ জানানোর জন্য দায়বদ্ধ ছিলেন, শুরু করার পরপরই সেটলিস্ট। ওভিদি মন্টলোরের একটি গানের শিরোনামকে পুনর্নির্মাণ করে তিনি প্রস্তাব দিয়েছিলেন, “আমরা এই বিরোধী -বিরোধী দুর্ভোগকে এক রাতে রূপান্তরিত করি যা কয়েক বছর স্থায়ী হয়।” এটি বলার অপেক্ষা রাখে না যে ইতিমধ্যে স্ট্যান্ডগুলির স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা হাজার হাজার লোকের জন্য এটি পূর্ণ হতে শুরু করেছিল, যারা উঠতে যাচ্ছিল না এবং যারা দীর্ঘ কনসার্টের প্রথম বারগুলি নিয়ে ঝাঁপিয়ে পড়তে শুরু করেছিলেন। উদার শারীরিকভাবে মুগুরুজা এবং তার ব্যান্ডের জন্য দাবি করা, আড়াই ঘন্টা বর্জ্য যা জনসাধারণ সংগীতজ্ঞদের সাথে ঘাম ঝরিয়েছিল।
এই সমস্ত কিছুর আগে, বিকেলটি “বিপ্লবী সময়ান্বিততা” দিয়ে শুরু হয়েছিল। এটি ছিল না, তবে এটি গত শতাব্দীর একনায়কতন্ত্রের বিরুদ্ধে সর্বাধিক জঙ্গিদের কাছে জঙ্গিদের অসাধারণ জঙ্গি গোষ্ঠীর চোখের পলক হতে পারে, যখন মোবাইল ফোনের অস্তিত্ব ছিল না। পুলিশ তাকে সন্দেহ করতে এবং তাকে থামাতে পারে এমন অপেক্ষা না করার জন্য কমরেডের সাথে গোপনীয় অ্যাপয়েন্টমেন্টে সর্বদা সঠিক সময়ে পৌঁছানোর এই শৃঙ্খলা। ফারমিন মুগুরুজার মাদ্রিদ টেলোনেরাস, তাঁর সাথে কর্টাতু থিমের মেরিংউ সংস্করণ থেকে বন্ধুত্বের সাথে জড়িত সামনের লাইনতারা প্রক্রিয়াটি পূরণে নিজেকে সীমাবদ্ধ করেনি। শুধুমাত্র সময়ানীতিই বিপ্লবী হতে পারে না; উত্সাহও। এর একটি ভাল কার্গো সহ, অসাধারণ জৌরিয়া এমন একজন কর্মীকে উষ্ণ করেছিলেন যিনি ধীরে ধীরে বহু বয়সে ভরাট করেছিলেন, সর্বদা স্পোর্টস প্যালেসকে ডাকবেন।
“এখানে আজ ইতিহাস,” জৌরিয়া ভবিষ্যদ্বাণী করেছিলেন। যেন আমি ফারমিন মুগুরুজা ব্যান্ডের যত্ন নিতে চাই, তিনি মূল চিলির লোকদের জন্য উত্সর্গীকৃত গানের পরিচয় দিয়ে মঞ্চ নিয়েছিলেন ম্যাপুটেক্সে। উরুনরাতের মূল নায়কটির উপস্থিতি সহ প্রথম থিমটি ইরাক এবং যুগোস্লাভিয়ার বোমা হামলার বিষয়ে তাদের উল্লেখের সাথে ড্যাড্যাকটিক স্থানাঙ্কগুলি অনুসরণ করেছিল, স্ক্রিনে থাকাকালীন আইগো ক্যাবাকাস হাজির হয়েছিল, বিলবাওয়ের অ্যাথলেটিক ক্লাবের মৃতদেহের অনুসারী প্রাক্তন ভিসেন্টে ক্যালডেরেন স্টেডিয়ামে একটি ম্যাচের আগে আল্ট্রা -রাইটিস্টের দ্বারা খুন হওয়া রয়্যাল সোসাইটির ভক্ত আর্টজেন্টজার রাবার বল এবং জাবালেটা। শহরে তাঁর নামের নিছক উল্লেখ, উপস্থিতদের একটি ভাল অংশ দ্বারা জপ করা, কিছুটা দাগ ছিল।
মুগুরুজা পর্যায়ের থিমগুলি একা এবং কর্টাতু অনুসরণ করেছে: ইগুরালডি লেনোটসুয়া হিরিবুরুয়ান, এখানে কিছু আছে যা ভুল হয়ে যায়, বালাজালাকউদযাপিত সামনের লাইনবার্লিন-আলরিক মেইনহফ, ইন-কোমুনিকাজিও, ডেসমন্ড টুটু, নিউরোজ, বড় beaat বা ক রাস্তায় সুবিধামত সাথে স্পিনিং ইস্কারিওট পরিবার। ততক্ষণে দক্ষিণ আফ্রিকার বর্ণবাদ এবং পরাজিত কুর্দি শহরের নতুন বছর ছাড়াও কার্লোস পালোমিনো মঞ্চে উল্লেখ করা হয়েছিল, মাদ্রিদের রাস্তায় ঘৃণা দ্বারা বিভক্ত আরও একটি তরুণ জীবন। ফারমিনের ভাইয়ের স্মৃতি যিনি 2019 সালে মারা গিয়েছিলেন, আইজিও মুগুরুজা ছাড়াও বিজিটজা জেইন ল্যাবুররা ডেনতিনি আশাবাদী স্যান্ডিনিস্টা নিকারাগুয়ায় সহযোগিতা করার জন্য তাঁর ভূমিকায় অবিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন।
প্রথম স্তরের মুখগুলি সন্তুষ্ট বলে মনে হয়েছিল, তবে যদি কেউ অতিরিক্ত তীব্রতা অনুপস্থিত থাকে তবে এটি গ্রহণ করতে খুব কম লাগবে। এটি খুব সম্ভবত, আরও অনুগামীদের মধ্যে হার্ডকোর মুগুরুজার ট্র্যাজেক্টোরির মধ্যে, এই সফরে এর কনসার্টের কেন্দ্রীয় মুহূর্তটি সবচেয়ে বিশেষ। এটি সমস্ত অন্তর্বর্তী দিয়ে শুরু হয় আইয়াকো টিএক্সিকিটোকার্টিস মেফিল্ড, স্টিভ ক্রপার এবং ফানক্যাডেলিকের উপর ভিত্তি করে তৈরি একটি কোলাজ যা রাতের দুর্দান্ত ডায়নামোতে প্রবাহিত হয়, হিরি জেরিলান ড্যান্টজা। সেখানে মণ্ডপটি একটি বড় বসন্তে পরিণত হয়। লাফগুলি আরও অনেক নৌকা দিয়ে দেয় মৌলবাদী বিদাসোয়া ইতিমধ্যে অন্তর্ভুক্ত ভোল্টেজ বিএসও এবং পরে প্রকাশিত Itxoiten (নারীবাদী আন্দোলনে উত্সর্গীকৃত), উভয় থিম নেগু গোরিয়াকের প্রতীক।
ম্যালেরিয়ানদের মতো ব্যান্ড নিয়ে আমাদের দেশের জামাইকান শোনার অন্যতম অগ্রগামী বেগোয়া ব্যাং-মাতু অতিথির পরিবর্তন অব্যাহত রেখেছিলেন। এবং রাতের একটি যাদুকরী মুহুর্তগুলির মধ্যে জোন মায়ার সিল ছিল। বাস্ক শিল্পীদের জন্য সুপরিচিত গানের গীতিকার বার্টসোলারি এই মুহুর্তে স্প্যানিশ ভাষায় তাঁর আয়াতগুলি উদ্ভাবন ও করার সিদ্ধান্ত নিয়েছিলেন: “আমরা ট্রাম্পিজমের বিরুদ্ধে অ্যাঞ্জেলা ডেভিস; আমরা অতল গহ্বরের আগে পেপে মুজিকা। “গার্সিয়া লোরকা, লা পাসেরিয়া বা লুক্রেসিয়া পেরেজের মাদ্রিদকে চকচকে তাঁর কল্পনার মধ্যে আরও কিছু নৈমিত্তিক জন্য একটি জায়গা ছিল, যদিও অর্থ বোঝানো হয়েছে, যেমন ফুটবলার মিকেল লাবাকা ভ্যালেকানো রায়ো শার্ট পরা।
তিনি রাশ মুগুরুজা কনসার্টের ফাইনালটি চার দশকের পিছনে পিছনে পিছনে কার আর্টিলারিটির সাথে মিলে যায়। জু অ্যাট্রোপাতু আর্টকার্লোসের সাথে, মোস্তোলোস ওআইয়ের কণ্ঠশিল্পী! নন সার্ভিয়াম, এটি কেবল একটি উদাহরণ। রেডিও রহিম এটি কঙ্গোতে পরিস্থিতি নিন্দা করার সুযোগ হিসাবে কাজ করে, ইয়ালাহ, ইয়ালাহ, রামাল্লাহ! ফিলিস্তিন এবং লেবানন এবং শেষ স্কা বাস্ক, কাতালান এবং কিউবার ক্লক হিসাবে কাজ করে এমন একটি ব্যান্ড উপস্থাপনের জন্য: দ্য উইন্ডস অফ জোন এলিজাল্ডে, অ্যারিটজ লোনবাইড এবং ইগর রুইজ “ফিনো”, জাবি সোলানো ট্রিকিটিক্সা, লিডে হার্নান্দোর গিটার, গ্লোরিয়া মোরেলের ব্যাটারি, দ্য জেরার্ড পার্সিউশনস “চালার্ট 58”, মিরিয়াম “মাতাহ” এর ভয়েস এবং ভ্যাক্টর নাভারেটের বাস।
অভিনেত্রী ইটজিয়ার ইটুও, ট্রমেদা জৌরিয়া সহ, মঞ্চে ফিরে এসে বিশাল দলটি বন্ধ করে দিয়েছেন সরি, সরি। একটি নৈমিত্তিক গান যার সাধারণ নোটগুলি স্পিকারদের একটি শহরের কেন্দ্রস্থলে প্রতীকী প্রতিরোধ গঠনের জন্য রেখেছিল যেখানে ফারমিন মুগুরুজা কখনও কখনও “বিস্টের হৃদয়” হিসাবে উল্লেখ করেছেন। এখন বাস্ক সংগীতশিল্পী এবং তাঁর শ্রোতাদের ইতিমধ্যে তাদের বিশেষ দুর্দান্ত মাদ্রিদ রাত রয়েছে। তারা প্রদর্শন করেছিল, যখন অভাবী সাউন্ডট্র্যাক মারামারি সহ একটি বিশ্বের প্রস্থান দরজাগুলিতে লাইট, ক্লান্ত এবং খুশির মুখগুলি।