এই ক্রিসমাস দেখতে তিনটি অপরিহার্য প্রদর্শনী
“ঐতিহ্য এবং আভান্ট-গার্ড একই। “ঐতিহ্য নয় এমন কিছু নেই যে, সেই সময়ে, avant-garde ছিল না।” উভয় ধারণা, ঐতিহ্য এবং আভান্ট-গার্ড, যা সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী, গঞ্জালো সান্তোজা, প্রদর্শনীর উদ্বোধনের সময় উল্লেখ করেছেন ‘গ্রেগোরিও ফার্নান্দেজ এবং মার্টিনেজ মন্টানেস। চিত্র তৈরির শিল্প,’ এই ছুটির দিনগুলি উপভোগ করার জন্য ক্যাস্টিলা ওয়া লিওন অফার করে এমন প্রদর্শনীর পরিসরে একত্রিত করা হয়। এর তিনটি ফ্ল্যাগশিপ রয়েছে। ভ্যালাডোলিডের ক্যাথেড্রাল দ্বারা আয়োজিত উপরোক্ত প্রদর্শনীতে যোগ করা হয়েছে মুসাকের জন্য তৈরি করা প্রস্তাবনা স্রষ্টা এবং অ্যাক্টিভিস্ট অ্যাই ওয়েইওয়েই, বিশ্বের সবচেয়ে বিখ্যাত বর্তমান চীনা শিল্পী এবং ভ্যালেন্সিয়ান চিত্রশিল্পী জোয়াকুইন সোরোলার কাজের প্রতি দৃষ্টিভঙ্গি উপস্থাপন করা হয়েছে। রুম ধন্য ভ্যালেন্টিন প্যালেন্সিয়া, বার্গোস ক্যাথেড্রালে, যার উদ্বোধনটি ভ্যালেন্সিয়ায় দুর্যোগের ভয়াবহ পরিণতির কারণে বিলম্বিত হতে হয়েছিল, তবে যা নভেম্বরের শেষ থেকে স্প্যানিশ গথিকের গহনার নীচের ক্লোস্টারে প্রদর্শিত হয়েছে।
এটি তার দরজা খোলার জন্য অত্যন্ত প্রস্তাবিত প্রস্তাবগুলির মধ্যে শেষ হয়েছে৷ প্রথমটি 12 নভেম্বর উদ্বোধন করা হয়েছিল এবং তারপর থেকে মহান ভ্যালাডোলিড মন্দিরটিকে “17 শতকের স্প্যানিশ ভাস্কর্যের দুটি মহান কলসি” এর মধ্যে একটি সংলাপ পুনরায় তৈরি করার অভিপ্রায়ে “পলিক্রোম চিত্রের একটি দুর্দান্ত জাদুঘরে” রূপান্তরিত করা হয়েছে৷ এবং বারোক শিল্পী গ্রেগোরিও ফার্নান্দেজ এবং জুয়ান মার্টিনেজ মন্টানেস ছিলেন দুইজন প্রতিভা, প্রত্যেকেই তাদের প্রভাবের ক্ষেত্রে – ভ্যালাডোলিড এবং সেভিল- এবং কৌতূহলবশত, একে অপরকে না জেনেই, তারা কাঠের মধ্যে পবিত্রকে বন্দী করার জন্য আধ্যাত্মিকতা ভাগ করে নিয়েছিলেন।
প্রায় 70টি কাজের মাধ্যমে, একটি প্রস্তাবনা এবং ছয়টি অধ্যায়ে বিতরণ করা, প্রদর্শনী প্রকল্পটির লক্ষ্য “নির্দেশ দেওয়া (এর শিক্ষাগত এবং শিক্ষামূলক প্রকৃতির কারণে), আনন্দ এবং উত্তেজিত করা (সর্বজনীন কাজগুলিকে একত্রিত করে)”, উদ্বোধনের সময় অধ্যাপক জেসুস মিগুয়েল বলেছিলেন। পালোমেরো এবং রেনে পেয়ো। উভয় শিল্পীর প্রযোজনার মধ্যে পার্থক্য এবং সাদৃশ্যগুলি গভীরভাবে অনুসন্ধান করার জন্য, তাদের কাজ – তাদের মধ্যে অনেকেই তাদের নিজ নিজ কর্মজীবনের মূল বিষয় – কথোপকথনে জড়িত, যখন সফরটি তাদের শিক্ষকদের কাছ থেকে উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত প্রভাবগুলি এবং তাদের শিক্ষা থেকে প্রাপ্ত প্রভাবগুলিকে চিহ্নিত করে৷ . এইভাবে, এটি তার কিছু গুরুত্বপূর্ণ পরামর্শদাতা যেমন পম্পেও লিওনি এবং ফ্রান্সিসকো দেল রিও, ফার্নান্দেজের ক্ষেত্রে এবং মন্টানেসের জন্য পাবলো রোজাসের টুকরাগুলি প্রদর্শন করে; এছাড়াও, তার শিষ্য এবং অনুসারীদের মধ্যে, তাদের মধ্যে সোলানেস এবং জুয়ান ডি মেসা।
Vallisoletanos এবং দর্শনার্থীরা 2 মার্চ পর্যন্ত এই প্রদর্শনী উপভোগ করতে পারবেন, একই দিনে ‘ভয় ছাড়া চিত্রকর্ম’ও শেষ হবে। Joaquín Sorolla and the Valencia of 1900’, যে প্রদর্শনীটি দিয়ে Burgos উদযাপনের জন্য নির্ধারিত ইভেন্টগুলির পূর্বাভাস দিতে চেয়েছিলেন, 2025 সালে, কাস্টিলিয়ান শহরে ওকার এপিস্কোপাল স্থানান্তরের 950 তম বার্ষিকী। সোরোলা মিউজিয়াম, প্রাডো এবং ভ্যালেন্সিয়ার ফাইন আর্টস দ্বারা দান করা কাজের মাধ্যমে, অন্যান্য মর্যাদাপূর্ণ ঋণদানকারী সংস্থাগুলির মধ্যে, এই অ্যাপয়েন্টমেন্টটি ভ্যালেন্সিয়ান চিত্রশিল্পীর কাজের কাছে পৌঁছেছে যা স্প্যানিশ সংস্কৃতির শেষের দিকে যে জাঁকজমক অনুভব করেছিল তার প্রেক্ষাপটে স্থাপন করে। 19 শতকের। এবং 20 শতকের প্রথম তৃতীয়। শিল্পকলা, সাহিত্য এবং চিন্তাধারায় দুর্দান্ত উজ্জ্বলতার একটি সময় যা বিশেষত ভ্যালেন্সিয়ার মতো শহরে প্রতিফলিত হয়েছিল, যেখানে উপরে উল্লিখিত শিল্পী মারিয়ানো বেনলিউর এবং ভিসেন্টে ব্লাস্কো ইবানেজের মতো উজ্জ্বল চরিত্রগুলির সাথে যোগ দিয়েছিলেন। বাস্তববাদী চিত্রকলার সাথে যুক্ত আন্তর্জাতিক স্রোতের মাঝে, সোরোলা জানতেন কিভাবে একটি খুব ব্যক্তিগত শৈলী গড়ে তুলতে হয়, যেমনটি এই প্রদর্শনীতে স্পষ্ট যেটি প্রতিকৃতি, সৈকত, ল্যান্ডস্কেপ এবং ভ্যালেন্সিয়ান গ্রামীণ জীবনের ঐতিহ্যবাহী দৃশ্য সংগ্রহ করে এবং অন্যান্য শিল্পীদের সাথে সংলাপে রাখে। মুহূর্ত . এটি সেই শহরকেও একটি বিশেষ সম্মতি দেয় যা এটিকে আয়োজক করে, ভ্যালেন্সিয়ানদের ক্যাথেড্রালের তৈরি চিত্রগুলি দেখায়।
কিন্তু স্পেনের সমসাময়িক শিল্প প্রদর্শনীর বর্তমান প্যানোরামায় যদি কোনো অপূরণীয় ঘটনা থাকে, তবে এটি মুসাকের জন্য আই ওয়েইওয়েই তৈরি করা প্রকল্প: ‘ডন কুইক্সোট’। 1,700 বর্গ মিটার জুড়ে, চীনা স্রষ্টা 42 টি টুকরো প্রদর্শন করেন (যার মধ্যে অনেকগুলি বড় আকারের এবং ইউরোপে প্রথমবারের মতো প্রদর্শিত হয়) যার সাথে তিনি তার গত বিশ বছরের সবচেয়ে চিত্তাকর্ষক কাজগুলি অন্বেষণ করেন এবং আমাদের আমন্ত্রণ জানান ড্রিফটস এবং শ্যাডোতে প্রতিফলিত করার জন্য যা আজ বিশ্বকে হুমকি দিচ্ছে। এইভাবে, এটি ‘জার্মান কমব্যাট হেলমেট’-এর মতো ইনস্টলেশনের মাধ্যমে মতবিরোধ, বিদ্রোহকে আমন্ত্রণ জানায়, যখন ‘ক্রিস্টাল বল’-এর মতো অন্যান্য ক্ষেত্রে এটি আমাদের বলে যে অচলতার সাথে কোন ভবিষ্যত হবে না। জাতীয় সংস্কৃতির কেন্দ্রবিন্দুতে Castilla y Leon স্থাপন করা এই প্রস্তাবগুলিতে আঞ্চলিক এবং প্রাদেশিক জাদুঘর এবং ঐতিহাসিক সংরক্ষণাগারগুলি দ্বারা প্রস্তাবিত আরও অনেকগুলি যোগ করা হয়েছে, যা এই ক্রিসমাসে থামার জন্য উপযুক্ত।